সিলেটটুডে ডেস্ক

২৪ ডিসেম্বর, ২০২২ ১২:৫৯

কানায় কানায় পূর্ণ সোহরাওয়ার্দী উদ্যান

আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের অংশ নিতে সকাল থেকেই রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা। উদ্যান এখন কানায় কানায় পূর্ণ।

শনিবার (২৪ ডিসেম্বর) সকাল থেকেই আওয়ামী লীগের নেতা-কর্মীরা দলে দলে দোয়েল চত্বর, রমনা কালী মন্দির গেট ও টিএসসি এবং চারুকলার বিপরীত গেট দিয়ে মিছিল নিয়ে সম্মেলন স্থলে ঢুকতে দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে নেতাকর্মীদের উপস্থিততে সম্মেলন রূপ নেয় জনসমুদ্রে।

আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, মৎস্যজীবী লীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, তাঁতি লীগ এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের নেতাকর্মীদের পাশাপাশি সারাদেশের সাংগঠনিক জেলা থেকেও নেতাকর্মীদের ঢল নেমেছে সোহরাওয়ার্দীতে।

বরিশাল থেকে আসা ডেলিগেট আসাদ মিয়া বলেন, আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে বরিশাল থেকে আসেছি। যাতে করে শেখ হাসিনাকে দেখতে পাই। আমরা চাই শেখ হাসিনা আজীবন দলের সভাপতি থাকুক।

শরীয়তপুর থেকে আওয়ামী লীগের সম্মেলনে এসেছেন বায়েজিদ, তিনি বলেন, উৎসাহ উদ্দীপনায় সম্মেলন হচ্ছে। আমরা শোনেছি সম্মেলন হবে সাদামাটা তারপর এতো লোক হবে কখনো ভাবতে পারিনি।

এখন আধঘণ্টা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হবে। তারপর শোক প্রস্তাব উত্থাপন করবেন দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। সাধারণ সম্পাদকের প্রতিবেদন উপস্থাপন করবেন ওবায়দুল কাদের। স্বাগত বক্তব্য রাখবেন অভ্যর্থনা কমিটির আহ্বায়ক শেখ ফজলুল করিম সেলিম।

এরপর সভাপতি শেখ হাসিনার বক্তব্যের মধ্য দিয়ে সম্মেলনের প্রথম অধিবেশন শেষ হবে। এবারের জাতীয় সম্মেলনে সারাদেশ থেকে প্রায় ৭ হাজার কাউন্সিলর এবং লক্ষাধিক নেতা-কর্মী অংশ নিয়েছেন।

পরে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে শুরু হবে কাউন্সিল অধিবেশন। এই অধিবেশনে দলের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হবে। দলের নেতৃত্ব নির্বাচনের জন্য তিন সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

বিশ্ব অর্থনৈতিক মন্দার কারণে কিছুটা কৃচ্ছ্রতা সাধনের লক্ষ্যে সম্মেলনে সাদামাটা আয়োজনের জন্য এ বছর বিদেশিদের দাওয়াত করা হয়নি। তবে, সম্মেলনে কেন্দ্রীয় ১৪ দল, জাতীয় পার্টিসহ নিবন্ধিত সব রাজনৈতিক দলকে দাওয়াত করা হয়েছে।

এবারের সম্মেলনের জন্য বাজেট ৩ কোটি ১৩ লাখ টাকা অনুমোদন করেছে আওয়ামী লীগের জাতীয় কমিটি।

আপনার মন্তব্য

আলোচিত