অনলাইন প্রতিবেদক

২৮ মে, ২০১৬ ২১:৩৪

‘জয়-সাফাদির বৈঠকের খবর সাজানো নাটক’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয়কে নিয়ে বিবিসি বাংলায় প্রকাশিত খবরের প্রতিবাদ জানাবে আওয়ামী লীগ।

তিনি বলেন, ইসরাইলের ক্ষমতাসীন লিকুদ পার্টির সদস্য মেন্দি এন সাফাদির সঙ্গে সজীব ওয়াজেদ জয়ের বৈঠকের খবর সাজানো নাটক বিষয়ে সংবাদ প্রচারের জন্য বিবিসি বাংলাকে প্রতিবাদপত্র পাঠাবে আওয়ামী লীগ।

হানিফ শনিবার (২৮ মে) বিকেলে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিএনপির নেতারা লন্ডনে বসে সাফাদির সঙ্গে জয়ের বৈঠক হয়েছে এ নাটক সাজাচ্ছে। বিএনপির নেতা আসলাম চৌধুরী আটক হওয়ার পর তারা যে সরকার উৎখাতের গভীর ষড়যন্ত্র করছিল তার বিভিন্ন তথ্য ফাঁস হওয়ার পর জনগণের দৃষ্টি অন্যদিকে সরিয়ে নিতে নাটক সাজানো হয়েছে। এর মধ্য দিয়ে প্রমাণ হয়েছে বিএনপি ইসরাইলকে নিয়ে গভীর ষড়যন্ত্র করছে।

হানিফ বলেন, সাক্ষাতকারটি আমি দেখেছি। এই সাক্ষাতকারটি নিয়েছে বিএনপির লন্ডন প্রবাসী এক নেতা জ্যাকব মিল্টন। সাক্ষাতকারটিতে মিল্টন অনেকটা ইচ্ছা করেই সাফাদিকে প্রশ্ন করেন এর আগে আপনার সঙ্গে বাংলাদেশের কারও সাক্ষাত হয়েছে কি-না? সাফাদি জবাবে বলেছে হয়েছে। তার এ ধরনের প্রশ্নে বোঝা যায় এটি সাজানো।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু, ক্রীড়া সম্পাদক দেওয়ান শফিউল আরেফিন টুটুল, কার্যনির্বাহী সদস্য সুজিত রায় নন্দী ও এসএম কামাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ইসরাইলের লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফাদির বরাত দিয়ে বিবিসি বাংলা শুক্রবার (২৭ মে) এক প্রতিবেদনে জানিয়েছে, রাষ্ট্রদ্রোহিতার মামলায় অভিযুক্ত বিএনপি নেতা আসলাম চৌধুরীর সাথে দিল্লিতে তার দেখা হওয়ার আগেই যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে সজীব ওয়াজেদের দপ্তরে দুজনের কথাবার্তা হয়

বিবিসি বাংলার ওই প্রতিবেদনে বলা হয়, এই বৈঠকের পটভূমি ব্যাখ্যা করে মেন্দি এন. সাফাদি জানান, ৪/৫ মাস আগে তিনি যখন শেষবার ওয়াশিংটন ডিসিতে যান, সে সময় একজন আমেরিকান বন্ধু দু`জনের মধ্যে এই বৈঠকটির আয়োজন করেন।

ঐ বন্ধু তাকে জানান, যার সাথে দেখা হবে তিনি বাংলাদেশের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি। এরপর তিনি ওয়াশিংটন ডিসিতে সজীব ওয়াজেদের অফিসে যান।

সাক্ষাতের শুরুতে সজীব ওয়াজেদ তাকে বলেন যে তিনি বাংলাদেশে একজন উচ্চপদস্থ ব্যক্তি। কিন্তু সজীব ওয়াজেদ যে প্রধানমন্ত্রীর পুত্র সাফাদি তখনও তা জানতেন না বলে উল্লেখ করেন।

আপনার মন্তব্য

আলোচিত