নিজস্ব প্রতিবেদক

০১ জুলাই, ২০১৬ ১৭:১৮

সিলেটে ইফতার মাহফিলেও নেই আওয়ামী লীগ!

দীর্ঘদিন ধরেই সিলেটে আওয়ামী লীগের কোনো সাংগঠনিক কর্মকান্ড নেই। কেন্দ্রীয় কর্মসূচী পালনের মধ্যেই সীমাবদ্ধ সিলেটে ক্ষমতাসীন দলটির কার্যক্রম। প্রতিবছর সিলেট আওয়ামী লীগের পক্ষ থেকে ইফতার মহাফিলের আয়োজন করা হয়। এবার তাও করতে পারেনি দলটি। জেলা ও মহানগর  কোনো কমিটিই এবার ইফতার মাহফিলের আয়োজন করেনি।

সোমবার সিলেট জেলা বিএনপির পক্ষ থেকে ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে। এতে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর।

আওয়ামী লীগের এই নিস্ক্রিয়তায় ক্ষোভ বিরাজ করছে দলের তৃণমূলের নেতাদের মধ্যে। সিলেটের শীর্ষ নেতাদের সমন্বয়হীনতা ও ব্যর্থতাকে এজন্য দায়ী করেছেন তারা। দল সরকারে বিলীন হয়ে যাওয়ার কারণেও সাংগঠনিক কার্যক্রমে স্থবিরতা বিরাজ করছে বলে অভিমত তৃণমূল নেতাদের।

আওয়ামী লীগ দলীয় সূত্রে জানা গেছে, সিলেটে জেলা আওয়ামী লীগের সভাপতি মারা যাওয়ার পর ভারপ্রাপ্ত সভাপতি দিয়ে চলছে কার্যক্রম। ভারপ্রাপ্ত সভাপতিও দলে খুব একটা সক্রিয় নন। সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী রমজানের মাসের শুরুতে যুক্তরাজ্যে চলে যান। অপরদিকে মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান আছেন এতেকাফে। এ কারণে এবার ইফতার মাহফিলের আয়োজন করা যায়নি।

জেলা ও মহানগর আওয়ামী লীগের মধ্যমসারির একাধিক নেতা জানান, দলের তেমন কোনো সাংগঠনিক কার্যক্রম নেই। এতে নেতাকর্মীদের মধ্যে দুরত্ব সৃষ্টি হচ্ছে। ইফতার মাহিফলের আয়োজন করা হলে অন্তত সব নেতাকর্মীর দেখা সাক্ষাত হয়। দুরত্ব অনেকটা কমে আসে। এবার সেটিও করা যায়নি।
 
এ প্রসঙ্গে সিলেট জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক জগলু চৌধুরী সিলেটটুডে টোয়েন্টি ফোর ডটকমকে বলেন, মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান এতেকাফে রয়েছেন, জেলার ভারপ্রাপ্ত সভাপতি শারীরিক অসুস্থতা ও জেলার সাধারণ সম্পাদক শফিক চৌধুরী দেশের বাইরে কিছুদিন অবস্থান করার কারণে দলীয় ব্যানারে ইফতার মাহফিলের আয়োজন করা হয়নি।

একই কথা জানালেন যুক্তরাজ‌্য থেকে সম্প্রতি দেশে আসা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীও। তিনি বলেন, জেলা আওয়ামী লীগের ব্যানারে আয়োজন করা না হলেও প্রতিদিনই বিভিন্ন উপজেলা কমিটি ইফতার মাহফিলের আয়োজন করছে। এতে আমরা যোগ দিচ্ছি।

এ ব্যাপারে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদউদ্দিন আহমদের সাথে মোবাইল ফােনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ করেননি।

আপনার মন্তব্য

আলোচিত