সিলেটটুডে ডেস্ক

২২ নভেম্বর, ২০১৭ ১৯:৩৩

ছানু মিয়ার মৃত্যুবার্ষিকীতে জগন্নাথপুরে স্মরণসভা

দৈনিক উত্তরপূর্ব’র সম্পাদক ও প্রকাশক, সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন- আত্মত্যাগের এক উজ্জ্বল দৃষ্টান্ত ছিলেন মরহুম ছানু মিয়া। তিনি মাননীয় প্রধানমন্ত্রীর যেমন স্নেহধন্য ছিলেন, তেমনি গ্রামের সাধারণ মানুষের সঙ্গেও ঘনিষ্ট যোগাযোগ রাখতেন। ক্রীড়া ও সংস্কৃতির পৃষ্ঠপোষকতার পাশাপাশি প্রগতিশীল রাজনীতিতে তার ভূমিকা ছিলো অপরিসীম। বিলেতে বাঙালির শিল্প-সংস্কৃতি বিকাশে তিনি গুরুত্বপূর্ণ অবদান রাখেন। সরকারের উচ্চ পর্যায়ে যোগাযোগ থাকার পরেও সকল প্রকার লোভ, প্রলোভন, প্রতিহিংসার উর্ধ্বে থেকে আপন ভুবনে তিনি ছিলেন অত্যন্ত প্রাণবন্ত সারল্যের অধিকারী।

বুধবার দুপুরে জগন্নাথপুরের শ্রীরামসীতে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও শাপলা ইয়থ ফোর্সের চেয়ারম্যান ছানু মিয়ার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ছানু মিয়া সুহৃদবৃন্দের উদ্যোগে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিক্ষানুরাগী হারুণ মিয়ার সভাপতিত্বে ও শ্রীরামসী শহীদ স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক মাহবুব হোসেনের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জগন্নাথপুর পৌরসভার মেয়র হাজী আব্দুল মনাফ ও জগন্নাথপুর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মুক্তাদীর আহমদ মুক্তা।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জয়দ্বীপ সূত্রধর বীরেন্দ্র, উপজেলা আওয়ামী লীগ নেতা নূরুল ইসলাম, কোহিনূর রহমান, মীরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদির, উপজেলা যুবলীগ সহ সভাপতি হামিদুর রহমান চৌধুরী বাচ্চু, যুবলীগ নেতা ছাদিকুর রহমান ছাদ, উপজেলা ছাত্রলীগ নেতা হুমায়ুন খান, তানভীর আলম পিয়াস, আশারকান্দি ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুহিবুর রহমান রাসেল প্রমুখ।

এর আগে মরহুম ছানু মিয়ার কবর জিয়ারত ও শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। একইদিন বাদ জোহর ছানু মিয়ার রুহের মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য যুক্তরাজ্য ঘাতক দালাল নির্মূল কমিটি ও যুক্তরাজ্য ছাত্রলীগের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ছানু মিয়া হৃদরোগে আক্রান্ত হয়ে ২০১৬ সালের ২২ নভেম্বর ঢাকার টুইন টাওয়ারে নিজ বাসভবনে ইন্তেকাল করেন।

আপনার মন্তব্য

আলোচিত