স্পোর্টস ডেস্ক

২২ নভেম্বর, ২০২২ ২১:৩৫

ডেনমার্ককে রুখে দিল তিউনিশিয়া

মুহুর্মুহু আক্রমণের পরও গোলের দেখা পায়নি কেউ। শেষ পর্যন্ত ড্রতে সন্তুষ্ট থাকতে হলো ডেনমার্ক-তিউনিশিয়াকে। তবে আক্রমনের কমতি ছিল না কোনো পক্ষের। তিউনিশিয়ার জাল লক্ষ্য করে ১১টি শট নিয়েছে ডেনমার্ক। ৫টি ছিল অন টার্গেট। অন্যদিকে সমানতালে লড়েছে তিউনিশিয়াও। ১৩টি শট নিয়েছে তিউনিশিয়া। ১টি ছিল অন টার্গেট। বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল ডেনমার্ক। তাদের পায়ে ৬১ শতাংস সময় বল ছিল। দুই গোলরক্ষক কিছু নিশ্চিত গোল সেভ করেছেন। তাতেই ম্যাচে পার্থক্য গড়ে দেয়।

কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে গ্রুপ 'ডি'র প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল গত ইউরোর সেমি-ফাইনালিস্ট ডেনমার্ক এবং আফ্রিকান দল তিউনিশিয়া। দুই দলই গোলের বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও দুর্বল ফিনিশিংয়ের কারণে গোল পায়নি কেউই। ফলে কাতার বিশ্বকাপের প্রথম গোলশূন্য ড্র দেখল এই ম্যাচ।

ম্যাচের প্রথমার্ধে গোলের ভালো সুযোগ পেয়েছিল তিউনিশিয়া। শক্তিমত্তায় এগিয়ে থাকা ডেনমার্কের বিপক্ষে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন তিউনিশিয়ার জেবালি, ড্যানিশ গোলরক্ষক স্মেইকেলকে একা পেয়েও বল জালে জড়াতে ব্যর্থ হন তিনি। এছাড়াও আরো কয়েকটি শট লক্ষ্যভ্রষ্ট হয় তিউনিশিয়ার।

দ্বিতীয়ার্ধে দুই দলই সমানে সমানে লড়াই করে, কিন্তু গোলের দেখা পাচ্ছিল না কেউই। ম্যাচের অতিরিক্ত সময়ে তিউনিশিয়ার ডি-বক্সে তাদের ডিফেন্ডারের হাতে বল লাগলে পেনাল্টির আবেদন করে ডেনমার্ক। তবে ভিডিও অ্যাসিস্টিং রেফারির সাথে পরামর্শ করে সেটি নাকচ করে দেন ম্যাচ রেফারি। শূন্য-শূন্য অবস্থাতেই ম্যাচের শেষ বাঁশি বাজে। দুই দলই এক পয়েন্ট অর্জন করে এই ম্যাচ থেকে।

পরিসংখ্যান অনুযায়ী ডেনমার্ক নিজেদের দুর্ভাগা ভাবতেই পারে। ম্যাচের ৬২% সময় বল দখলে রেখে এবং ১১ বার গোলের চেষ্টা করেছে ড্যানিশরা। অপরদিকে তিউনিশিয়া ১৩ বার গোলের চেষ্টা করলেও তার মধ্যে মাত্র একটিই গোলমুখে ছিল।

গ্রুপ পর্বে নিজেদের পরে ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সের মুখোমুখি হবে ডেনমার্ক। তিউনিশিয়ার প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

আপনার মন্তব্য

আলোচিত