স্পোর্টস ডেস্ক

২৭ এপ্রিল, ২০১৭ ১৩:০২

যে কারণে বাংলাদেশ সফর বাতিল করলো পাকিস্তান

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), দুই পক্ষ থেকেই এসেছিল আনুষ্ঠানিক ঘোষণা- এ বছর জুলাই-আগষ্টে দুইটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টুয়েন্টি খেলতে বাংলাদেশে আসবে পাকিস্তান। কিন্তু হঠাৎ করেই পিসিবি জানালো, তারা বাংলাদেশ সফরে আসছে না!

বুধবার (২৭ এপ্রিল) রাতে জানা যায় তাদের সফর বাতিলের এ খবর।

পাকিস্তান ক্রিকেট বোর্ড প্রধান শাহরিয়ার খান বাংলাদেশ সফর স্থগিত করা প্রসঙ্গে বলেছেন, "কোনো বিনিময় ছাড়া পাকিস্তান দুইবার (২০১১ ও ২০১৫ সালে) বাংলাদেশ সফর করেছে। টানা তৃতীয়বার আমরা বাংলাদেশ সফরে যেতে পারি না। যে কারণে আমরা সফর স্থগিতের সিদ্ধান্ত নিয়েছি। তবে আগামী বছর বা অন্য সময়ে আমরা একটা যায়গা খুঁজবো।"

বাংলাদেশকে পাকিস্তান সফর করতে দীর্ঘ দিন ধরে প্রস্তাব দিয়ে আসছিল পাকিস্তান। নিরাপত্তার কথা ভেবে যা কখনো গ্রহণ করেনি বিসিবি। ক'দিন আগেও এক প্রস্তাব নাকচ করে দেয় বিসিবি।

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা দলের টিম বাসে সন্ত্রাসী হামলার পর থেকে আন্তর্জাতিক ক্রিকেট নির্বাসিত পাকিস্তান থেকে। কোন দল সেখানে খেলতে যেতে চায় না। হোম ম্যাচগুলো তাদের খেলতে হয় সংযুক্ত আবর আমিরাতে।

দেশটি এখন উঠে-পড়ে লেগেছে আন্তর্জাতিক ক্রিকেটকে নিজ দেশে ফেরাতে। কদিন আগে পিএসএলের ফাইনাল আয়োজন করে বিশ্বকে এই বার্তাও দিতে চেয়েছিল পিসিবি, দেশটি এখন ক্রিকেটের জন্য নিরাপদ। যদিও বিশ্লেষকদের মতে, পাকিস্তান এখনো ক্রিকেটের জন্য নিরাপদ নয়।

আপনার মন্তব্য

আলোচিত