ক্রীড়া প্রতিবেদক

১০ জুন, ২০১৫ ১১:৫৫

ভারতকে থামালো বৃষ্টি

শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করে চলেছেন শিখর ধাওয়ান। এক পেসার নিয়ে খেলা বাংলাদেশের নির্বিষ বোলিংয়ের বিরুদ্ধে কোন রকম সমস্যা ছাড়াই উদ্বোধনী জুটিতে মাত্র ২৩ ওভার ৩ বলেই ১০৭ তান তোলার পর বৃষ্টির কারণে বন্ধ রয়েছে খেলা। শেখর ধাওয়ান মাত্র ৭১ বলে ৭৪ রান করে অপরাজিত আছেন, সঙ্গি মুরালি বিজয়ের রান ৩৩।

তাইজুল ছাড়া বাংলাদেশের আর কোন বোলারই ভারতীয় ব্যাটসম্যানদের খুব একটা সমস্যায় ফেলতে পারেননি। তবে তাইজুল ইসলাম নিজেকে দুর্ভাগা ভাবতে পারেন। তার বলে একাধিকবার ক্যাচ উঠলেও সেগুলো তালুবন্দি করা সম্ভব হয়নি।
বৃষ্টির জন্য খেলা বন্ধ হবার ঠিক আগে আউট হতে পারতেন শিখর ধাওয়ান। তাইজুলের বলে কঠিন ক্যাচটি হাতে রাখতে পারেন নি শুভাগত।

 এর আগে  সিরিজের একমাত্র টেস্টে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন সফরকারী ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। দীর্ঘদিন পর আবারও ভারতের হয়ে টেস্ট একাদশে জায়গা পেয়েছেন হরভজন সিং। হরভজন ছাড়াও একাদশে স্পিনার আছেন অশ্বিন। এছাড়া বাকি ৩ জনই সিমার (ইশান্ত শর্মা, উমেশ যাদব এবং বরুন এরন)।

ভারত যেখানে খেলছে ৩ সিমার ও ২ স্পিনার নিয়ে সেখানে বাংলাদেশের একাদশে একমাত্র পেসার হিসেবে আছেন মোহাম্মদ শহীদ। এছাড়া বাকি চারজনই স্পিনার। এক পেসার নিয়ে খেলার কারণে একাদশে জায়গা হয়নি রুবেল হোসেনের।

৪ স্পিনার হলেও আদতে ব্যাটিং অলরাউন্ডারই ২জন (সাকিব ও শুভাগত)। তাইজুল ও জুবায়েরই খেলবেন কেবল স্পেশালিষ্ট স্পিনার হিসেবে। অর্থাৎ বাংলাদেশ দলে নির্ভেজাল বোলার বলতে মাত্র ৩ জন (শহীদ, তাইজুল ও জুবায়ের)। সৌম্য সরকারকে দিয়ে পূরণ করা হবে দ্বিতীয় পেসারের অভাব। বাংলাদেশের পক্ষে আজ অভিষেক হচ্ছে উইকেট রক্ষক লিটন দাসের।

আপনার মন্তব্য

আলোচিত