স্পোর্টস ডেস্ক

১১ জুন, ২০১৫ ১৩:০০

যুক্তরাষ্ট্র হারালো বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে

এক গোলে পিছিয়ে ছিল তারা। কিন্তু দিনটি ছিল তাদেরই। তাই বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে হারতে হলো। হারলো তারা যুক্তরাষ্ট্রের কাছে। শেষ রাতে কোলনে নিজেদের মাঠেই হারলো বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। তাদের ২-১ গোলে হারানো দলের কোচের নামটি তো সবার জানাই। জার্গেন ক্লিন্সমান। জার্মানির সাবেক খেলোয়াড় ও কোচ ক্লিন্সমানের দল এখন যুক্তরাষ্ট্র। তিনি কোচ। ম্যাচটি অবশ্য আন্তর্জাতিক প্রীতির।

খেলার ১২ মিনিটেই লিড নিয়ে নেয় জার্মানি। প্যাট্রিক হারমানের কাছ থেকে বল পেয়ে মারিও গোজে করেন গোল। প্রথমার্ধেই আরেকটি গোল আসে। সেটি অবশ্য জার্মানির নয়। যুক্তরাষ্ট্রের। মার্কিনিরা সমতা আনে। মাইকেল ব্রাডলির দারুণ পাস ছিল। সেটি নিয়ন্ত্রণে নিয়ে মিকেল ডিসকেরাড গোল করেন। প্রথমার্ধে ১-১ গোলের সমতা নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

বিরতির পর আক্রমণ হয়েছে। হয়েছে পাল্টা আক্রমণ। কিন্তু কোনো দলই গোল পাচ্ছিলো না। মনে হচ্ছিলো সমতা নিয়েই শেষ হবে ম্যাচ। কিন্তু খেলা শেষ হওয়ার তিন মিনিট আগে মার্কিন ফরোয়ার্ড ববি উড ২০ গজ দূর থেকে নেয়া শটে করেন লক্ষ্যভেদ। আনন্দে ভাসে যুক্তরাষ্ট্র। এর পর স্টপেজ টাইমে মিড ফিল্ডার সামি খেদিরা সমতা এনে দিয়েছিলেন প্রায়। কিন্তু এই জার্মানের হেড থেকে বল বারে লেগে ফিরে আসে। জার্মানির বিপক্ষে প্রথম কোনো জয় নিয়েই মাঠ ছেড়েছে যুক্তরাষ্ট্র।     

আপনার মন্তব্য

আলোচিত