সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

১২ জুন, ২০১৫ ১২:১৩

অবশেষে বোলিংয়ে কিছুটা দাপট বাংলাদেশের, ভারতকে টানছেন মুরালি বিজয়

ফতুল্লায় ভারতের বিপক্ষে একমাত্রে টেস্টের তৃতীয় দিনের প্রথম সেশনে অবশেষে কিছুটা দাপট দেখাতে পারলেন বাংলাদেশের বোলাররা। সাকিব আল হসানের জোড়া আঘাতের পর ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে ফেরান লেগ স্পিনার জুবায়ের হোসেন লিখন। কোহলিকে বোল্ড করে নিজের প্রথম উইকেট তুলে নেন লিখন। সাকিবের বলে ফিরে যান শেখর ধাওয়ান (১৭৩) এবং রোহিত শর্মা (৬)। আর ভারতীয় অধিনায়ক কোহলি ১৪ রান তুলেই লেগ স্পিনার জুবায়েরের গুগলিতে বোল্ড হয়ে যান।

তবে বিপর্যয় সামাল দিয়ে আবারও আরেকটি বড় জুটির ইঙ্গিত পাওয়া যাচ্ছেন। লাঞ্চ বিরতী পর্যন্ত ভারতের স্কোর ৩ উইকেটে ৩৯৮। ১৪৪ রান করে অপরাজিত আছনে মুরালি বিজয়, সঙ্গি আজাঙ্কা রাহানের রান ৫৫।

এর আগে  টেস্টের তৃতীয় দিনের প্রথম ঘন্টায় শিখর ধাওয়ানকে কট এন্ড বোল্ড করে স্বাগতিকদের প্রথম সাফল্য এনে দেন সাকিব আল হাসান। দিনের ১২ তম ওভারের পঞ্চম বলে সফরকারিদের ২৮৩ রানের পার্টনারশিপ ভাঙ্গেন সাকিব। সাকিবে এটি ছিল দেশের মাটিতে সাকিব আল হাসানের ১০০ তম টেস্ট উইকেট। এরপর দিনের ১৪ তম ওভার এবং এবং ইনিংসের ৭০ তম ওভারে রোহিত শর্মাকে বোল্ড করে দ্বিতীয় সাফল্য এনে দেন সাকিব। ভারতের স্কোর এখনও পর্যন্ত দুই উইকেটে ২৯৪ রান। মুরালি বিজয় ১১১ এবং বিরাট কোহলই  দুই রান নিয়ে ক্রিজে আছেন

শিখর ধাওয়ান ১৭৩ রান করে আউট হন। এই ইনিংস খেলার পথে ২৩ টি বাউন্ডারি মারেন এই বাহাতি ওপেনার

তৃতীয় দিনের শুরুতেই ভারতের আরেক ওপেনার মুরালি বিজয় ও তুলে নিয়েছেন সেঞ্চুরি। এটি তার ক্যারিয়ারের ষষ্ঠ এবং বাংলাদেশের বিপক্ষে প্রথম সেঞ্চুরি। টেস্টের প্রথম দিন শেষে বিজয় ৮৯ রান নিয়ে অপরাজিত ছিলেন। দিনের অষ্টম ওভারে তাইজুলের বলে বাউন্ডারি মেরে সেঞ্চুরিতে পৌঁছে যান মুরালি বিজয়। এই ইনিংস খেলতে বিজয় ১০ টি চার এবং একটি ছক্কা মারেন। বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত হয়। তৃতীয় দিনের শুরুতে এখনো পর্যন্ত ভারতের রান বিনা উইকেটে ২৭৩ রান

ফতুল্লায় তৃতীয় দিনের শুরু থেকেই সাবলীল ব্যাটিং করছেণ ভারতের দুই ওপেনার। বিনা উইকেটে ২৫৬ রান নিয়ে বৃষ্টি বিঘ্নিত প্রথম দিন শেষ করেছিল ভারত। প্রথম দিনেই ভারতের আরেক শিখর ধাওয়ান ১৫০ রান নিয়ে অপরাজিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত