স্পোর্টস ডেস্ক

১১ জুলাই, ২০১৫ ১৫:৪৩

পাকিস্তানকে ২৫৬ রানের টার্গেট দিল লঙ্কানরা

মোহাম্মদ হাফিজ অবৈধ বোলিং অ্যাকশনের পরীক্ষাটা দিয়ে এলেন ৬ জুলাই। পরীক্ষার ফলাফল না আসা পর্যন্ত বোলিং করতে পারবেন। আর তা করলেন। তাতে ডাম্বুলায় প্রথম ওয়ানডেতে স্বাগতিক শ্রীলঙ্কাকে দারুণ বিপদে ফেলেছিলেন এই অফ স্পিনার। লঙ্কানরা যখন ছন্দে তখন একের পর এক আক্রমণে ৪ উইকেট তুলে নেন হাফিজ। প্রায় সব ব্যাটসম্যানই কিছু অবদান রাখায় শেষ পর্যন্ত ৮ উইকেটে ২৫৫ রানের সংগ্রহ দাঁড় করাতে পেরেছে শ্রীলঙ্কা।

বোলিংই পাকিস্তানের মূল শক্তি ওয়ানডেতে। মোহাম্মদ ইরফান ফিরেছেন। ফিরেছেন হাফিজ। ওয়াহাব রিয়াজ না থাকলেও রাহাত আলী ও আনোয়ার আলীরা আছেন। আর আছেন টেস্টে একা হাতে শ্রীলঙ্কাকে ধসিয়ে দেওয়া লেগ স্পিনার ইয়াসির শাহ। শোয়েব মালিকও বোলিংয়ের ভালো অপশন। সব মিলিয়ে ভালো বোলিং আক্রমণ।

সেই আক্রমণের মুখেও শুরুটা ভালো হয়েছিল শ্রীলঙ্কার। ৪৪ রানের জুটি পেরেরা ও দিলশান গড়ে তোলেন। কুশল পেরেরাকে ২৬ রানে ফিরিয়ে দিয়ে শুরু করেন হাফিজ। নিয়মিত বিরতিতে উইকেট নিয়েছেন। পেরেরার পর তিনি ফিরিয়ে দিয়েছেন থারাঙ্গা (২০), দিলশান (৩৮) ও থিসারা পেরেরাকে (১)। অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস ও দিনেশ চান্ডিমাল পঞ্চম উইকেটে ৮২ রানের জুটি গড়ে ধসের মুখে প্রতিরোধ গড়েছেন।

ইনিংস সর্বোচ্চ অপরাজিত ৬৫ রান এসেছে চান্ডিমালের ব্যাট থেকে। ম্যাথুস করেছেন ৩৮ রান। ১০ ওভারে ৪১ রানে ৪ উইকেট নিয়েছেন হাফিজ। আর রাহাতের শিকার ২ উইকেট। ১টি করে উইকেট আনোয়ার ও ইয়াসিরের। ইরফান উইকেট না পেলেও ১০ ওভারে ৪১ রান দিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত