স্পোর্টস ডেস্ক

১১ ডিসেম্বর, ২০১৯ ১১:৩২

ফাতির রেকর্ড গড়া গোলে ইন্টারের বিদায়

তারুণ্য নির্ভর দল নিয়ে ইন্টার মিলানের মাঠে জয় পেয়েছে বার্সেলোনা। মেসিহীন অতিথি বার্সা জিতেছে ২-১ গোলে। এই হারের কারণে চ্যাম্পিয়ন্স থেকে লিগ ছিটকে গেছে কোচ অ্যান্তোনিও কন্তের ইন্টার।

সান সিরোয় মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে ‘এফ’ গ্রুপের ম্যাচে ২-১ গোলে জিতেছে বার্সেলোনা। কার্লেস পেরেসের গোলে স্প্যানিশ চ্যাম্পিয়নরা এগিয়ে যাওয়ার পর বিরতির আগে সমতা টেনেছিলেন রোমেলু লুকাকু।

ইন্টারের হারের সুযোগ কাজে লাগিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় উঠেছে বরুসিয়া ডর্টমুন্ড। একই সময়ে শুরু হওয়া আরেক ম্যাচে স্লাভিয়া প্রাহাকে একই ব্যবধানে হারিয়েছে জার্মানির ক্লাবটি।

আগেই গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করায় বার্সেলোনার জন্য ম্যাচটি ছিল শুধুই নিয়মরক্ষার। অন্যদিকে, শেষ ষোলোয় উঠতে ইন্টারের সামনে জয়ের বিকল্প ছিল না।

২৩তম মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। অঁতোয়ান গ্রিজমানের পাস ডি-বক্সে পেয়ে টোকা দিয়ে বাড়ান পাশে থাকা কার্লেস পেরেসকে। প্রথম ছোঁয়ায় বাঁ পায়ের শটে বল জালে জড়ান মূলত কাতালান ক্লাবটির ‘বি’ দলে খেলা এই স্প্যানিশ ফরোয়ার্ড।

৪৪তম মিনিটে সৌভাগ্যসূচক গোলে এগিয়ে যায় ইন্টার। মার্তিনেসের থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে নিচু জোরালো শট নেন লুকাকু। একজনের পায়ে লেগে দিক পাল্টে বল ঠিকানা খুঁজে নেয়।

৮৫তম মিনিটে পেরেসকে বসিয়ে ফাতিকে নামান ভালভেরদে। পরের মিনিটেই দলকে কাঙ্ক্ষিত গোল পাইয়ে দেন ১৭ বছর বয়সী ফাতি। সুয়ারেসের সঙ্গে একবার বল দেওয়া নেওয়া করে ডি-বক্সের বাইরে থেকে নিচু শটে বল লক্ষ্যে পাঠান তিনি। এই গোলের মাধ্যমে আনসু ফাতি বনে যান চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসের সর্বকনিষ্ঠ গোলদাতা। ১৭ বছরের এ তরুণ ফুটবলারের গোলেই জেতে বার্সা।

আপনার মন্তব্য

আলোচিত