স্পোর্টস ডেস্ক

১২ ডিসেম্বর, ২০১৯ ০৩:৩৯

জেসুসের হ্যাটট্রিকে ম্যান সিটির জয়

ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুসের হ্যাটট্রিকে দিনামো জাগরেবের মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে ম্যানচেস্টার সিটি।

বুধবার নিজেদের শেষ ম্যাচে ৪-১ গোলে জিতেছে ‘সি’ গ্রুপের শীর্ষস্থান আগেই নিশ্চিত করা পেপ গুয়ার্দিওলার দল। অপর গোলটি করেন তরুণ মিডফিল্ডার ফিল ফোডেন। প্রথম লেগে নিজেদের মাঠে ক্রোয়েশিয়ান চ্যাম্পিয়নদের ২-০ গোলে হারিয়েছিল সিটি।

ম্যাচের দশম মিনিটে সতীর্থের বাড়ানো বল দুর্দান্ত ভলিতে স্বাগতিকদের এগিয়ে নেন তরুণ স্প্যানিশ মিডফিল্ডার দানি ওলমো। ৩৪তম মিনিটে রিয়াদ মাহরেজের আড়াআড়ি ক্রসে লাফিয়ে হেড করে স্কোরলাইনে সমতা আনেন জেসুস।

বিরতির পর ৫০তম মিনিটে গোছালো আক্রমণে কাছ থেকে ঠাণ্ডা মাথায় দলকে এগিয়ে নেন জেসুস। চার মিনিট পর হ্যাটট্রিক পূর্ণ করেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার। বাম প্রান্ত দিয়ে বাড়ানো বাঁজামাঁ মাঁদির ক্রস থেকে সহজ টোকায় ব্যবধান করে দেন ৩-১।

ম্যাচের ৮৪তম মিনিটে বের্নার্দো সিলভার পাস থেকে গোল করেন ফোডেন।

এই গ্রুপ থেকে শেষ ষোলোয় গুয়ার্দিওলার দলের সঙ্গী আতালান্তা। একই সময়ে শুরু হওয়া ম্যাচে ইউক্রেনের দল শাখতার দোনেৎস্ককে ৩-০ গোলে হারিয়ে পরের রাউন্ডের টিকেট নিশ্চিত করে ইতালিয়ান ক্লাবটি। প্রতিযোগিতাটির ইতিহাসে প্রথম দল হিসেবে প্রথম তিন ম্যাচে হারের পরও নকআউট পর্বে উঠল আতালান্তা।

৬ ম্যাচে ৪ জয় ও ২ ড্রয়ে সিটির পয়েন্ট ১৪। ২ জয় ও ১ ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ আতালান্তা। ৬ পয়েন্ট নিয়ে তিনে থাকা শাখতার খেলবে ইউরোপা লিগে। ৫ পয়েন্ট নিয়ে ইউরোপিয়ান প্রতিযোগিতা থেকে বিদায় নিল দিনামো জাগরেব।

আপনার মন্তব্য

আলোচিত