স্পোর্টস ডেস্ক

১২ ডিসেম্বর, ২০১৯ ০৪:২২

ক্লাব ব্রুজের বিপক্ষে রিয়ালের জয়

চ্যাম্পিয়ন্স লিগ

বেলজিয়ামের ক্লাব ব্রুজের বিপক্ষে খুব ভালো রেকর্ড ছিল না রিয়াল মাদ্রিদের। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসের সবচেয়ে সফল দলটি এরআগে তিনবারের দেখায় দুই ড্রয়ের বিপরীতে হেরেছিল একটি ম্যাচ। সেই দলের বিপক্ষে অবশেষে এসেছে আরাধ্য এক জয়। আর এই জয় এলো দুই ব্রাজিলিয়ানের নৈপুণ্যে।

ভিনিসিউস জুনিয়র ও রদ্রিগো গোয়েজ রিয়ালের পক্ষের দুই প্রথম গোলদাতা। অপর গোলটি আসে লুকা মদ্রিচের পা থেকে, যেখানে ছিল আরেক ব্রাজিলিয়ান কাসেমিরোর অ্যাসিস্ট। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বুধবার রাতে ‘এ’ গ্রুপের ম্যাচের ৩-১ গোলে জিতেছে জিনেদিন জিদানের দল।

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে রদ্রিগোর চমৎকার ফিনিশিংয়ে এগিয়ে যায় রিয়াল। আলভারো ওদ্রিওসোলার ক্রসে বাঁ-পায়ের দারুণ ভলিতে ৫৩তম মিনিটে জাল খুঁজে নেন তরুণ ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।

দুই মিনিট পরেই সমতা ফেরায় ব্রুজ। সতীর্থকে বাড়ানো এদের মিলিতাওয়ের বল মাঝ পথে ধরে এগিয়ে যান এমানুয়েল ডেনিস। তার কাছ থেকে বল পেয়ে বাকিটা ঠাণ্ডা মাথায় সারেন হান্স ভানাকেন।

৬৪তম মিনিটে আবার এগিয়ে যায় রিয়াল। ইয়োভেচির কাছ থেকে বল পেয়ে শট নিতে চেয়েছিলেন রদ্রিগো। তিনি শট নিতে না পারলেও সেটা কোনোমতে বাড়িয়ে দেন অরক্ষিত ভিনিসিউসের দিকে। সেখান থেকে ঠিকানা খুঁজে নেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

৮৯তম মিনিটে ডেনিসের বাঁকানো শট একটুর জন্য জালে যায়নি। যোগ করা সময়ে কাসেমিরোর কাছ থেকে বল পেয়ে ব্যবধান বাড়ান মদ্রিচ।

ব্রুজের বিপক্ষে জিতে ১১ পয়েন্ট নিয়ে গ্রুপ পর্ব শেষ করল ইউরোপের সফল দলটি। দিনের অন্য ম্যাচে গালাতাসারাইকে ৫-০ গোলে উড়িয়ে দেওয়া পিএসজি ১৮ পয়েন্ট নিয়ে রয়েছে শীর্ষে। ব্রুজের পয়েন্ট ৩, গালাতাসারাইয়ের ২।

আপনার মন্তব্য

আলোচিত