স্পোর্টস ডেস্ক

১২ ডিসেম্বর, ২০১৯ ১৯:৩৯

তারকায় ঠাসা ঢাকা প্লাটুনকে পাত্তাই দেয়নি রাসেলের রাজশাহী

মাশরাফী বিন মোর্ত্তজার ফেরার ম্যাচ হার দিয়ে শুরু। বঙ্গবন্ধু বিপিএলে ঢাকা প্লাটুন হেরে গেছে রাজশাহী রয়্যালসের বিপক্ষে। হারের ব্যবধানও বিশাল, ৯ উইকেট।

মাশরাফী, তামিম ইকবাল, শহীদ আফ্রিদি, থিসারা পেরেরা, ওয়াহাব রিয়াজের সমন্বয়ে গড়া দলকে হারায় আন্দ্রে রাসেলের রাজশাহী। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৩৪ রানের বেশি করতে পারেনি ঢাকা। জবাবে ১০ বল বাকি থাকতেই মাত্র ১ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় রাজশাহী।

রাজশাহীর হয়ে ইনিংস উদ্বোধন করেন আফগানিস্তান তারকা হজরতউল্লাহ জাজাই ও লিটন দাস। উদ্বোধনী জুটিতে দুজন ৮.২ ওভারে যোগ করেন ৬২ রান। মেহেদী হাসানের বলে লিটন ফেরেন ব্যক্তিগত ৩৯ রান করে। ২৭ বলে ৪ চারের সঙ্গে তিনি হাঁকান ২ ছক্কা।

এরপর জাজাই ও শোয়েব মালিক মিলে জয়ের কাজ সেরেছেন। ৪৫ বলে ফিফটি পূরণ করা জাজাই শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৫৬ রানে। তার ৪৭ বলের ইনিংসে ছিল ৫ চার ও ৩ ছক্কা। মালিক ৩৬ বলে ৩ চার ও ১ ছক্কায় করেন ৩৬ রান।

এর আগে ঢাকার হয়ে ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি তামিম ইকবাল (৫), লরি ইভান্স (১৩), থিসারা পেরেরা (১), শহীদ আফ্রিদি (০)। ওপেনার এনামুল হক বিজয় ৩৮ ও চারে নামা জাকের আলি করেছিলেন ২১ রান।

তবে ঢাকার রানটাকে ভদ্রস্থ অবস্থানে নিয়ে গেছেন অধিনায়ক মাশরাফী ও ওয়াহাব রিয়াজ। নবম উইকেটে দুজনে যোগ করেন ২৩ রান। ওয়াহাব ১২ বলে ১৯ করে ফেরেন। মাশরাফী ১০ বলে ২ ছক্কায় করেন ১৮ রান। রাজশাহীর পক্ষে সর্বাধিক ২ উইকেট নেন আবু জায়েদ।

ম্যাচসেরা হয়েছেন রাজশাহীর রবি বোপারা। ৩ ওভার বল করে ১৫ রান খরচা করে আফ্রিদির উইকেট নেওয়ার পাশাপাশি ঢাকার তিন ব্যাটারকে রান আউট করায় ছিল তার সরাসরি অবদান। এই ম্যাচে আফ্রিদি তার ক্যারিয়ারের শততম শূন্য রানে আউট হন।

আপনার মন্তব্য

আলোচিত