স্পোর্টস ডেস্ক

২৪ ডিসেম্বর, ২০১৯ ০০:২৯

বাংলাদেশের বিরুদ্ধে আইসিসিতে নালিশের হুমকি পাকিস্তানের

পাকিস্তানে গিয়ে টেস্ট না খেললে বাংলাদেশের বিরুদ্ধে আইসিসিতে নালিশ জানাবে বলে জানিয়েছে পাকিস্তান।

আসছে জানুয়ারিতে পাকিস্তানের মাটিতে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা বাংলাদেশের। তবে বাংলাদেশে ক্রিকেট বোর্ড (বিসিবি) পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগ্রহ দেখালেও টেস্ট খেলতে চায় নিরপেক্ষ ভেন্যুতে। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) নিজেদের মাটিতে টেস্ট সিরিজ আয়োজনের সিদ্ধান্তে অনড়।

পাকিস্তানের মাটিতেই বাংলাদেশকে টেস্ট খেলতে হবে এমনই হুঁশিয়ারিমূলক মন্তব্য করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সভাপতি এহসান মানি। নিরপেক্ষ ভেন্যুতে টেস্ট খেলার বাংলাদেশের প্রস্তাব নাকচ করে দিয়েছেন তিনি।

বাংলাদেশ পাকিস্তান সফর বাতিল করতে চাইলে আইসিসির কাছে বিষয়টি নিয়ে যাবেন বলে জানিয়ে দিয়েছেন মানি, ‘আমাদের পূর্ণ অধিকার আছে আইসিসির কাছে এ সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তোলার।’ তবে এখন পর্যন্ত চূড়ান্ত কোন সিদ্ধান্ত বাংলাদেশ জানায়নি বলে মন্তব্য তার।

ক্রিকইনফোর সুবাদে বাংলাদেশের অনিচ্ছার কথা জেনেছেন, তবে এ নিয়ে খুব একটা চিন্তিত নন। তার সাফ কথা পাকিস্তান যে নিরাপদ সেটা শ্রীলঙ্কা সফর করে জানিয়ে দিয়েছে। এছাড়া এহসান মানি বাংলাদেশের পাকিস্তান সফর প্রসঙ্গে বলছেন, ‘বিসিবির সঙ্গে আমাদের আলাপ-আলোচনা এখনো চলছে। তারা যখন আনুষ্ঠানিকভাবে আমাদের কোনো সিদ্ধান্ত দেবে, তখন আমরা দেখব কী করা যায়। বাংলাদেশের নারী দল পাকিস্তানে এসেছে, ওদের অনূর্ধ্ব-১৬ দলও এসেছে। এবং ওরা সবাই সন্তুষ্ট হয়েই ফিরেছে। তাই ওদের মনে কোনো সন্দেহই থাকা উচিত নয় যে, যদি খেলতে চায় তবে পাকিস্তানেই খেলবে।’

টেস্ট না খেলে টি-টোয়েন্টি খেলতে চাওয়ার পেছনে কোনো যৌক্তিক কারণ খুঁজে না পাওয়ার কথা জানিয়েছেন পাকিস্তানের কোচ মিসবাহ-উল-হক। এদিকে, রোববার এক সংবাদ সম্মেলনে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন পাকিস্তানের টেস্ট অধিনায়ক আজহার আলী। তার মন্তব্য, ‘আমরা এমনিতেও কম টেস্ট খেলি, আমি নিশ্চিত বাংলাদেশও খুব বেশি টেস্ট খেলে না। আমাদের তাই একে অপরকে সহযোগিতা করতে হবে। এবং আমি আইসিসিকে বলব এ ব্যাপারে ব্যবস্থা নিতে, কারণ এখানে না আসার কোনো কারণ নেই। এখন সবকিছু খুব স্বাভাবিক চলছে, এবং দর্শক মাঠে আসছে। সবকিছু ভালোভাবে চলছে এবং আমরা বেশ মানসম্পন্ন ক্রিকেট দেখছি এখন। আমার মনে হয় না কোনো অজুহাত থাকতে পারে না আসার।’

আপনার মন্তব্য

আলোচিত