স্পোর্টস ডেস্ক

০৪ জানুয়ারি, ২০২০ ১০:৪৯

বিপিএলের সিলেট পর্ব শেষ হচ্ছে আজ

বঙ্গবন্ধু বিপিএলের সিলেট পর্ব শেষ হচ্ছে আজ। সিলেটে তিন দিনের আয়োজনের শেষ দিনে দুপুরে প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স মাঠে নামবে খুলনা টাইগার্সের বিপক্ষে এবং সন্ধ্যায় এই পর্বের শেষ ম্যাচে স্বাগতিক সিলেট থান্ডার খেলবে রাজশাহী রয়্যালস বিপক্ষে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ম্যাচটি শুরু হবে যথারীতি দুপুর দেড়টায় এবং সন্ধ্যার ম্যাচটি সাড়ে ৬টায়

বিপিএলের এবারের আসরটি ঢাকায় ৩ পর্ব, চট্টগ্রাম এবং সিলেটে এক পর্ব করে ভাগ করা হয়েছে। দেখতে দেখতে প্রায় শেষের দিকে চলে এসেছে বঙ্গবন্ধু বিপিএল ক্রিকেটের সপ্তম আসরের খেলা। ঢাকার প্রথম পর্বে ৮ ম্যাচ খেলে ১২ ম্যাচের জন্য চট্টগ্রামে স্থানান্তরিত হয়েছিল বিপিএল। এরপর আবার ঢাকায় ফিরে ৮ ম্যাচ অনুষ্ঠিত হবার পর সিলেটে আসে। সিলেটে আজকের ম্যাচের শেষে ৭ জানুয়ারি থেকে ঢাকায় শুরু হবে পঞ্চম ও রাউন্ড রবিন লিগের শেষ পর্ব।

যেখানে অনুষ্ঠিতব্য ৮টি ম্যাচের মধ্যে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুদল রাজশাহী রয়্যালস ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স পরস্পরের বিপক্ষে দুবার করে খেলবে। এছাড়া ৩টি করে ম্যাচ বাকি থাকবে খুলনা, ঢাকা ও কুমিল্লার। পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে থাকা খুলনা টাইগার্সের বাকি থাকবে ৩টি ম্যাচের মধ্যে তারা দুবার খেলবে কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে এবং তৃতীয়টি ঢাকার সঙ্গে। ঢাকা পর্বে চতুর্থ স্থানে থাকা স্বাগতিক ঢাকা প্লাটুনের ৩টি ম্যাচ- দুটি রংপুর এবং শেষটি খুলনা টাইগার্সের বিপক্ষে। আর পঞ্চম স্থানে থাকা কুমিল্লা ওয়ারিয়র্স খুলনার বিপক্ষে দু’ম্যাচ খেলা ছাড়াও ঢাকা পর্বের প্রথম ম্যাচে তলানির দল সিলেটের মুখোমুখি হবে।

পয়েন্ট টেবিলের দিকে তাকালে ঢাকার দুই পর্ব এবং সিলেটের শেষ দিনের আগে পয়েন্ট টেবিলে যৌথভাবে শীর্ষে রয়েছে রাজশাহী রয়্যালস ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। উভয় দলই ৯টি করে ম্যাচ খেলে ৬ জয় ৩ হারে সমান ১২ পয়েন্ট থাকলেও রানরেটের ব্যবধানে প্রথমে রাজশাহী এবং দ্বিতীয় স্থানে চট্টগ্রাম অবস্থান করছে। তৃতীয় স্থানে খুলনা টাইগার্স এবং ঢাকা প্লাটুন চতুর্থ স্থানে। আসরে এই ৪টি দলই সেরা পারফর্ম করে প্রথম ৪টি স্থান দখল করে রেখেছে। পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম স্থানে যথাক্রমে কুমিল্লা ওয়ারিয়র্স, রংপুর রেঞ্জার্স ও সিলেট থান্ডার।

৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে প্লে-অফের দৌড়ে প্রতিপক্ষ ঢাকা প্লাটুনের চেয়ে কিছুটা এগিয়ে খুলনা টাইগার্স। সমান ১০ পয়েন্ট ঢাকারও। এক ম্যাচ বেশি খেলেছে মাশরাফির দল। ৮ ম্যাচে ঢাকা ১০ পয়েন্ট নিয়ে ৪ নম্বর স্থানে। ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে তৃতীয় স্থানে খুলনা। (এই রিপোর্ট লেখা পর্যন্ত) গতকালে প্রথম ম্যাচে যে জিতবে, শেষ চারের পথে এগিয়ে যাবে তারাই।

আপনার মন্তব্য

আলোচিত