স্পোর্টস ডেস্ক

১৬ জানুয়ারি, ২০২০ ২১:২২

দেশের দ্রুততম মানব-মানবী ইসমাইল-শিরিন

মুজিববর্ষ জাতীয় অ্যাথলেটিকসে দ্রুততম মানব হবার গৌরব অর্জন করেছেন বাংলাদেশ নৌবাহিনীর এম ইসমাইল। দ্রুততম মানবী হয়েছেন একই দলের শিরিন আক্তার। এতে দ্বিতীয়বারের মতো দেশের দ্রুততম মানব হয়েছেন ইসমাইল হোসেন। আর টানা দশম বার মতো দ্রুততম মানবী হয়েছেন শিরিন আক্তার।

চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে শুরু হওয়া প্রতিযোগিতায় ১০০ মিটার স্প্রিন্টে ১৪তম সামার গেমসে জাতীয় রেকর্ড গড়া দৌঁড়বিদ ইসমাইল সময় নিয়েছেন ১০. ৪০ সেকেন্ড (হ্যান্ড টাইমিং)।

মহিলাদের ১০০ মিটার স্প্রিন্টে ১২.১০ সেকেন্ড সময় নিয়ে দ্রুততম মানবীর মুকুট পড়েছেন নৌবাহিনীর আরেক কৃতি দৌড়বিদ শিরিন আক্তার।

তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতার প্রথম দিনে আজ ১০টি ইভেন্টের পদক নিষ্পত্তি হয়েছে। এতে ৬ টি স্বর্ণ, ৪ টি রৌপ্য এবং ৪ টি ব্রোঞ্জ সহ মোট ১৪টি পদক নিয়ে তালিকার শীর্ষে অবস্থান করছে বাংলাদেশ নৌবাহিনী।

৩ টি স্বর্ণ, ৫ টি রৌপ্য এবং ৪ টি ব্রোঞ্জ সহ মোট ১২ টি পদক নিয়ে ২য় অবস্থানে আছে বাংলাদেশ সেনাবাহিনী। একটি স্বর্ণ ও একটি রৌপ্য পদক নিয়ে ৩য় অবস্থানে আছে বাংলাদেশ আনসার ও ভিডিপি।

প্রতিযোগিতায় ৩৬টি ইভেন্টের জন্য ৩৩টি দলের ৩৭৫জন এ্যাথলেট প্রতিদ্বন্দ্বিতা করছে। এদের মধ্যে ২৮৭জন পুরুষ ও ৮৮ জন মহিলা এ্যাথলেট।

আপনার মন্তব্য

আলোচিত