নিজস্ব প্রতিবেদক

১৪ জুন, ২০২০ ১৫:১৩

করোনায় ঢাকায় মারা গেলেন সিলেটের সঞ্জয় সিংহ মজুমদার

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকায় মারা গেছেন সিলেটের সঞ্জয় সিংহ মজুমদার (৮০)। তিনি সিলেট নগরীর চৌহাট্টা এলাকার ঐতিহ্যবাহী সিংহ বাড়ির বাসিন্দা।

গত শনিবার (১৩ জুন) সকাল ১০টায় ঢাকারগ্রীণ লাইফ হাসপাতালে হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা সঞ্জয় সিংহ মজুমদার সিংহ বাড়ির প্রয়াত এডভোকেট উপেন্দ্র নারায়ন সিংহ মজুমদারের ৩য় সন্তান। সঞ্জয় সিংহ পেশায় ছিলেন কীটতত্ববিদ। অবসরের পর কিছুদিন সিলেটে কাটালেও একপর্যায়ে স্ত্রীসহ আমেরিকার নাগরিকত্ব লাভ করে সেখানেই স্থায়ী হন। বছর খানেক আগে তিনি ঢাকায় থাকা একমাত্র ছেলের সাথে বসবাস করছিলেন।

পারিবারিক সূত্রে জানা যায়, ১ সপ্তাহ আগে সঞ্জয় সিংহ করোনায় আক্রান্ত হন। ছেলের বাসাতেই চিকিৎসা নিচ্ছিলেন। শুক্রবার সকালে শারীরিক অবস্থার অবনতি হলে রাজধানীর গ্রীন লাইফ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে তিনি মারা যান। গত বছরের নভেম্বর মাসে সঞ্জয় সিংহ মজুমদার সিংহবাড়িতে রবীন্দ্রনাথের সিলেট আগমনের শততম বর্ষের অনুষ্ঠানে যোগ দিতে বাড়ি এসেছিলেন।

এদিকে, সঞ্জয় সিংহ মজুমদার এর মৃত্যুতে শোক প্রকাশ করেছে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। এর মধ্যে রয়েছে- বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, মহালয়া উদযান পরিষদ শ্রীহট্ট, শ্রুতি- সিলেট। শোকবর্তায় তারা প্রয়াত সঞ্জয় সিংহ মজুমদারের আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

আপনার মন্তব্য

আলোচিত