নিজস্ব প্রতিবেদক

১০ নভেম্বর, ২০১৫ ১৩:৩১

কয়েস লোদীর বিদেশ সফরের আবশ্যকতা জানতে চায় মন্ত্রণালয়

সিলেট সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও ৪নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদীর 'ব্যাপক' বিদেশ ভ্রমণের আবশ্যকতা জানতে চেয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। বিষয়টি খতিয়ে দেখতে মন্ত্রণালয়ের পক্ষ থেকে সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

গত ২৯ অক্টোবর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব সরোজ কুমার নাথ স্বাক্ষরিত এক পত্রে কয়েস লোদীর বিদেশ সফর সম্পর্কে জানতে চাওয়া হয়।

সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বরাবর প্রেরিত এই পত্রে কয়েস লোদীর বিদেশ ভ্রমণের আবশ্যকতা সম্পর্কে জানাতে বলা হয়েছে।

সিলেট সিটি করপোরেশের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব এই চিঠি প্রাপ্তির কথা স্বীকার করলেও ‌একে 'অফিসিয়াল বিষয়' হিসেবে উল্লেখ করে কোনো মন্তব্য করতে চান নি।

জানা যায়, সাম্প্রতি সিলেট সিটি কর্পোরেশনের ৪নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সফরের জন্য ছুটি চেয়ে আবেদন করেন। তাঁর আবেদন সিটি করপোরেশন থেকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়। কিন্তু মন্ত্রণালয় ছুটি না দিয়ে এত 'ব্যাপক বিদেশ সফরের' অবশ্যকতা জানতে চেয়েছে।

সিটি করপোরেশন সূত্রে জানা যায়, কাউন্সিলররা ছুটির জন্য আবেদন করলে সাধারণত মন্ত্রণালয় থেকে তা অনুমোদন করা হয়। তবে বিশেষ কোনোক্ষেত্রে সন্দেহ হলে তা মন্ত্রণালয় থেকে তদন্ত করা হয়। কয়েস লোদীর বিদেশ সফরের বিষয়ে তদন্তে করতেই চিঠি দিয়েছে মন্ত্রণালয়।

কয়েকদিনের মধ্যে সিটি করপোরেশন থেকে মন্ত্রণালয়ের এই চিঠির জবাব দেওয়া হবে বলে জানা গেছে।

এ ব্যাপারে রেজাউল হাসান কয়েস লোদী বলেন, চলতি মেয়াদে দ্বায়িত্বগ্রহণের পর আমি মাত্র এক বার পারিবারিক সফরে যুক্তরাজ্যে গিয়েছি। এখানে ব্যাপক সফরের কিছু নেই। আমার ছোট ভাই খালেদ লোদী খুবই অসুস্থ। তাকে দেখতেই যুক্তরাজ্য যাওয়ার জন্য আবেদন করেছি।

আপনার মন্তব্য

আলোচিত