মৌলভীবাজার প্রতিনিধি

০৫ আগস্ট, ২০১৮ ০০:২৭

বিক্ষোভে উত্তাল মৌলভীবাজার

রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার বিচার ও নিরাপদ সড়কের দাবিতে মৌলভীবাজার শহরে বিক্ষোভ করছে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। তবে পরিবহণ শ্রমিকদের ধর্মঘটের কারণে কোন গণপরিবহন চলাচল করছে না।

শনিবার (৪ আগস্ট) সকাল সাড়ে ১১টা থেকে বিভিন্ন বিদ্যালয় ও কলেজের ছাত্র-ছাত্রীরা মিছিল দিয়ে চৌমোহনা চত্বরে এসে মিলিত হয়। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত তাদেরকে সড়কে অবস্থান করে বিক্ষোভ করতে দেখা গেছে।

এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা 'উই ওয়ান্ট জাস্টিস', 'নৌমন্ত্রীর পদত্যাগ চাই', 'নিরাপদ সড়ক চাই', ইত্যাদি স্লোগান দেয় এবং প্ল্যাকার্ড নিয়ে সড়ক অবরোধ করে।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দুপুর ১২টার দিকে মৌলভীবাজার সরকারি কলেজ, মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়, শাহ মোস্তফা কলেজ, কাশীনাথ আলাউদ্দিন স্কুল ও কলেজ, পলিটেকনিক কলেজসহ শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিক্ষোভে যোগ দেয়। এ সময় তারা শহরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করে।

বিক্ষোভকারীরা শহরের চৌমোহনা, সরকারি উচ্চ বিদ্যালয় মোড়, প্রেসক্লাব মোড়, ও কোর্ট এলাকায় পৃথকভাবে সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়। বিভিন্ন ধরণের যানবাহনের লাইসেন্সও চেক করে তারা। যদিও সিএনজি শ্রমিক ইউনিয়নের ধর্মঘটের কারণে শহরে গণপরিবহন চলাচল বন্ধ ছিল। কিন্তু ব্যক্তিগত গাড়িগুলোর আটকিয়ে কাগজপত্র যাচাই করে তারা।

এদিকে দুপুর সাড়ে ১২টার দিকে আন্দোলনকারীদের মাঝ থেকে অছাত্রদের বের করে দেয় ছাত্রলীগ ও যুবলীগ। এ সময় শুধুমাত্র ছাত্ররা ছাড়া কাউকে রাস্তায় নামতে দেয়নি আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। এতে সরকারি উচ্চ বিদ্যালয় মোড়ে এক শিবির কর্মীকে মারপিট করেছে ছাত্রলীগের কয়েক কর্মীরা।

এদিকে ভাঙচুর করা হয়েছে জেলা যুবলীগ নেতা টিপু আহমেদের প্রাইভেট কার।

টিপু জানান, তিনি যখন গাড়ী নিয়ে ফিরছিলেন তখন ছাত্রদের জটলা থেকে প্রেসক্লাব মোড়ে কে বা কারা তার গাড়ীতে হামলা চালায় তিনি সাথে সাথে গাড়ী থেকে নেমে কে ভাঙচুর করছে জানতে চাইলে ঘটনাস্থলে থাকা ইম্পেরিয়াল কলেজের ছাত্ররা জানায় বহিরাগত ছেলেরা হামলা করেছে।

এদিকে ভাঙচুর করা হয়েছে জেলা যুবলীগ নেতা টিপু আহমেদের প্রাইভেট কার। টিপু জানান, তিনি যখন গাড়ী নিয়ে ফিরছিলেন তখন ছাত্রদের জটলা থেকে প্রেসক্লাব মোড়ে কে বা কারা তার গাড়ীতে হামলা চালায় তিনি সাথে সাথে গাড়ী থেকে নেমে কে ভাঙচুর করছে জানতে চাইলে ঘটনাস্থলে থাকা ইম্পেরিয়াল কলেজের ছাত্ররা জানায় বহিরাগত ছেলেরা হামলা করেছে।

এদিকে সার্বিক শৃঙ্খলা বজায় রাখতে মৌলভীবাজার অতিরিক্ত পুলিশ সুপার মো. রাশেদুল ইসলাম, মডেল থানার ওসি সোহেল আহমদসহ পুলিশ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা ছাত্রদের সাথে কথা বলেছেন।

আপনার মন্তব্য

আলোচিত