সিলেটটুডে ডেস্ক

০১ সেপ্টেম্বর, ২০২০ ২২:৫০

যুক্তরাষ্ট্রে ‘জাতীয় শোক দিবস’র মাসব্যাপি কর্মসূচির সমাপনী অনুষ্ঠিত

নিউইয়র্কে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশী সম্মিলিত বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ’র ‘জাতীয় শোক দিবস’ ও বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাৎ বার্ষিকীর মাসব্যাপি কর্মসূচির সমাপনী হয়েছে। গত ৩১ আগস্ট রাতে ব্রঙ্কসের স্টার্লিং-বাংলাবাজার এলাকায় এশিয়ান ড্রাইভিং স্কুলের দেয়ালে অঙ্কিত বাংলাদেশ ম্যুরালের সামনে ‘জাতীয় শোক দিবস’র মাসব্যাপি কর্মসূচির সমাপনী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের আয়োজন করে মুক্তিযুদ্ধের সম্মিলিত স্বপক্ষ শক্তি।

সমাপনী অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয়ে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘাতক রাশেদ চৌধুরীর আশ্রয় বাতিল, এবং তাকে বাংলাদেশে ফিরিয়ে নিয়ে তার মৃত্যুদন্ড কার্যকরে মার্কিন প্রশাসনের সহায়তা কামনা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলিওম্যান ক্যারীনেস রেইস। প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশী বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের আহŸায়ক আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম বাদশা।

উদযাপন কমিটির আহŸায়ক সাইদুর রহমান লিংকনের সভাপতিত্বে এবং কমিটির সদস্য সচিব নূরুল ইসলাম ও হৃদয়ে বাংলাদেশ’র সাধারণ সম্পাদক পল্লব সরকারের যৌথ পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, মূলধারার রাজনীতিক আব্দুস শহীদ, মুক্তিযোদ্ধা মঞ্জুর আহমেদ, আবু লেইস চৌধুরী চেয়ারম্যান, মমিনুল ইসলাম, ইভেন্ট কমিটির প্রধান সমন্বয়কারী জামাল আহমেদ, মিয়া মো. দাউদ, নুরে আলম জিকু, সালেহ চৌধুরী, আবদুর রহমান, মঈজুর লস্কর জুয়েল সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

এসময় বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে প্রবাসীরা দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন আয়োজকরা।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশী সম্মিলিত বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ ‘জাতীয় শোক দিবস’ ও বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে, নিউইয়র্কের ব্রঙ্কসে গত ১লা আগস্ট মাসব্যাপি কর্মসূচি শুরু করে। গত ৩১শে আগস্ট মাসব্যাপি এ কর্মসূচি শেষ হয়।

এ আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিল বাংলা টাউন সুপার মার্কেট, আল আকসা রেস্টুরেন্ট, পার্টি হল ও গ্রোসারী, মক্কা-মদীনা সুপার মার্কেট অ্যান্ড হালাল মিট, খলিল বিরিয়ানী অ্যান্ড হালাল চায়নিজ, নীরব রেস্টুরেন্ট অ্যান্ড হালাল চায়নিজ, ডা. শাহ আলম, লুৎফর করীম, আক্তার হোসেন, মোহাম্মদ এন মজুমদার, প্রিমিয়াম সুইটস অ্যন্ড গ্রোসারী, ইত্যাদি বাজার ও হালাল ফুড মার্কেট, স্পাইস আপ রেস্টুরেন্ট, প্যাকসান রেস্টুরেন্ট, পসরা গ্রোসারী, হালাল হট ফ্রাই চিকেন, ফালগুনী ফুড অ্যান্ড ক্যাটারিং, দেশী বাজার, এশিয়ান ড্রাইভিং স্কুল, মামুন’স টিউটরিয়াল, মার্কস হোম কেয়ার-আলমাস আলী।

 

আপনার মন্তব্য

আলোচিত