জুয়েল রাজ, লন্ডন থেকে

১৪ ডিসেম্বর, ২০২০ ২১:১২

বাংলাদেশের কাছে ক্ষমা প্রার্থনার দাবিতে লন্ডনে পাকিস্তান দূতাবাসে স্মারকলিপি

বাংলাদেশের কাছে পাকিস্তানকে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চাওবার আহ্বান জানিয়েছে ইউকে-বাংলা প্রেসক্লাব। সোমবার (১৪ ডিসেম্বর) বিকেলে ব্রিটেনের বাংলা গণমাধ্যমকর্মী‌দের প্রতি‌নি‌ধিত্বশীল সংগঠন ইউকে-বাংলা প্রেসক্লাবের পক্ষ থেকে লন্ডনস্থ পাকিস্তান হাইকমিশনে পাকিস্তানের প্রধানমন্ত্রী বরাবরে লেখা এই স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান‌কে ১৯৭১ সালে বাংলাদেশের নারকীয় হত্যা ও বর্বরতার কথা তুলে ধ‌রে পাকিস্তানের পক্ষে বাংলাদেশের কাছে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চাওবার আহ্বান জানা‌নো হয়।

সোমবার ‌বি‌কে‌লে প্রচণ্ড বৃষ্টির মধ্যে লন্ডনস্থ পাকিস্তান হাইক‌মিশ‌নে স্মারকলিপি হস্তান্তর করেন প্রেসক্লাবের সহ- সভাপতি অ্যাডভোকেট বিপ্লব কুমার পোদ্দার, সাধারণ সম্পাদক মুন‌জের আহমদ চৌধুরী, ট্রেজারার সাইদুল ইসলাম, প্রেসক্লাব সদস্য ও সময় টি‌ভির তানভীর হাসান।

এ সময় পাকিস্তান হাইক‌মিশ‌নের দুজন ঊর্ধ্বতন কর্মকর্তা স্মারকলিপিটি গ্রহণ করেন।

ইউকে-বাংলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ বলেন, প্রেসক্লাবের পক্ষ থেকে পাকিস্তানের প্রধানমন্ত্রীর ই‌-মেইলে ও ডাক‌যো‌গেও স্মারকলিপির কপি পাঠা‌নো হয়েছে। ইমরান খান ২০১১ সালে এক সাক্ষাতকারে বলেছিলেন, তিনি মনে করেন ৭১-এর বর্বরতার ঘটনায় পাকিস্তা‌নের বাংলাদেশের কাছে ক্ষমা চাওয়া উচিত। এখন তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী। বাংলাদেশের কাছে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চাওবার দাবিতে আজ প্রেসক্লাবের পক্ষ থেকে এ কর্মসূচি নেয়া হ‌য়।

আপনার মন্তব্য

আলোচিত