শাহাব উদ্দিন শিহাব, সিডনি (অস্ট্রেলিয়া)

০৪ ফেব্রুয়ারি , ২০২০ ২০:২৮

করোনাভাইরাস: অস্ট্রেলিয়ায় এ পর্যন্ত আক্রান্ত ১৩ জন

চীনের উহান রাজ্য থেকে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড সফরে আসা আরো এক আট বছরের ছেলে শিশুর শরিরে করোনাভাইরাস সনাক্ত করা হয়েছে। এর আগে এই শিশুটির সাথে অস্ট্রেলিয়ায় সফরে আসা আরও দু'জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল। এ নিয়ে অস্ট্রেলিয়ায় এ পর্যন্ত ১৩ জন করোনাভাইরাসে আক্রান্তের খবর পাওয়া গেছে।

গত ২৯ ও ৩০ জানুয়ারি  চীনের উহান রাজ্য থেকে অস্ট্রেলিয়া সফরে আসেন ৪৪ বছর বয়সী একজন পুরুষ এবং (৪২) বছর বয়সী একজন মহিলা। অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড এলাকায় তাদেও স্বাস্থ্য পরীক্ষা করে করোনাভাইরাস ধরা পড়ে। এরপর তাদের ৮ বছরের ঐ শিশুটিও ভাইরাসে আক্রান্ত হয়।

শিশুটি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেন, কুইন্সল্যান্ডের চিফ হেলথ অফিসার ডা. জ্যানেট ইয়ং। তিনি অস্ট্রেলিয়ার বলেছেন: "শিশুটি গোল্ড কোস্ট বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তিনি বলেন, বর্তমানে শিশুর শারিরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।" তিনি বলেন, অস্ট্রেলিয়ায় এই ভাইরাসে আক্রান্ত এ পর্যন্ত ১৩ জনকে সনাক্ত করা হয়েছে। তবে মহামারি এ ভাইরাসে সারা বিশ্বে এ পর্যন্ত ২০,০০০ এরও বেশি লোককে সংক্রামিত করেছে।

অস্ট্রেলিয়ার মামলার মধ্যে নিউ সাউথ ওয়েলসে ৪, ভিক্টোরিয়ায় ৪, দক্ষিণ অস্ট্রেলিয়ায় ২ এবং কুইন্সল্যান্ডের ৩জন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছে দেশটির স্বাস্থ্য অধিদফতর।

আপনার মন্তব্য

আলোচিত