Advertise

নিজস্ব প্রতিবেদক

২৬ মার্চ, ২০২০ ২১:৫৮

স্বাস্থ্যকর্মীদের জন্য পিপিই তৈরি করছেন যুক্তরাষ্ট্রের বাংলাদেশি শিক্ষার্থীরা

দেশে করোনাভাইরাস (কেভিড-১৯) সংক্রমনের পর থেকেই অন্যতম আলোচিত ইস্যু চিকিৎসকদের ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই)। পিপিই সঙ্কট নিয়ে দেশজুড়েই নানা আলোচনা চলছে। পিপিই না পেয়ে অনেক হাসপাতালে চিকিৎসকরা রোগীদের চিকিৎসাসেবা প্রদান করতে পারছেন না বলেও খবর বেরিয়েছে।

এ অবস্থায় বাংলাদেশের চিকিৎসক ও নার্সদের জন্য পিপিই (গাউন, মাস্ক, গ্লাভস, জুতা, টুপি) তৈরির উদ্যোগ নিয়েছেন যুক্তরাষ্ট্রের নর্থ ডাকোটা স্টেট ইউনিভার্সিটিতে অধ্যয়নরত বাংলাদেশি ছাত্রছাত্রী ও এলামনাইরা।

এ জন্য গত ২২ মার্চ থেকে 'করোনা/covid-19 এর বিরুদ্ধে যুদ্ধ: বাংলাদেশ দৃষ্টিকোণ' (Fundraising to Fight Corona/COVID-19: Bangladesh Perspective) নামে তারা ফেসবুকে একটি গ্রুপ খুলে অর্থ সংগ্রহ শুরু করেন।  

উদ্যো্ক্তারা জানান, বাংলাদেশের অনেক স্বনামধন্য প্রতিষ্ঠান ও স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে পিপিই তৈরি ও বিলির ব্যাপারে যোগাযোগ করা হচ্ছে। দ্রুততম সময়ে পিপিই তৈরি পর এগুলো স্বাস্থ্যকর্মীদের মধ্যে বিনামূল্যে বিতরণ করা হবে।

এই উদ্যোগের সাথে সম্পৃক্ত নর্থ ডাকোটা স্টেট ইউনিভার্সিটির বাংলাদেশি শিক্ষার্থী নিলয় সরকার বলেন, পিপিই'র প্রথম ব্যাচ ইতিমধ্যে তৈরী হয়েছে। যেসব স্বাস্থ্যকর্মীর পিপিই'র চাহিদা রয়েছে তারা আমাদের সাথে যোগোযোগ করতে পারেন। আমরা বিনামূল্যে এগুলো পৌঁছে দেবো।

আপনার মন্তব্য

আলোচিত