শাবি প্রতিনিধি

২১ জুন, ২০২০ ২০:১০

মাহিরের বিরুদ্ধে মামলা হওয়ায় শাবি জাতীয় ছাত্রদলের নিন্দা জ্ঞাপন

আওয়ামী লীগের প্রয়াত নেতা মোহাম্মদ নাসিমকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে 'কটূক্তি করে স্ট্যাটাস'দেয়ার অভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) মাহির নামের এক শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এর প্রতিবাদে তীব্র নিন্দা জানিয়ে মামলা প্রত্যাহারের দাবি জানান জাতীয় ছাত্রদল।

রোববার (২২ জুন) বিকালে সংগঠন থেকে প্রেরিত এক বিবৃতির মাধ্যমে এ প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে উল্লেখ করা হয়, মাহির নিজের ফেসবুকে প্রয়াত নেতা নাসিমকে নিয়ে স্ট্যাটাস দেয়। পরে স্ট্যাটাস নিয়ে বিভিন্ন প্রশ্নের সৃষ্টি হলে বুঝতে পারে একজন রাজনৈতিক ব্যক্তির এভাবে অনুভূতি প্রকাশ করা যথাযথ হয়নি। সে নিজের ভুল বুঝতে পেরে তার স্ট্যাটাসটি ডিলিট দিয়ে ফেসবুক লাইভে এসে বিষয়টির জন্য দুঃখ প্রকাশ করে ক্ষমা চায়। তাতেও বিশ্ববিদ্যালয় প্রশাসন তার বিরুদ্ধে মামলা দায়ের করেন।

বিজ্ঞাপন

বিবৃতিতে আরও উল্লেখ করা হয়, এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের স্বেচ্ছাচারিতা, স্বৈরাচারী সিদ্ধান্ত ও ক্ষমতাসীন দলের প্রতি চাটুকারিতা প্রকাশ পায়। মাহিরের স্ট্যাটাসের সাথে বিশ্ববিদ্যালয়ের কোন সংশ্লিষ্টতা নেই। কিন্তু প্রশাসন অভিভাবকের ভূমিকায় না থেকে উল্টো পথে হেঁটেছে। এ মামলার দ্বারা ব্যক্তি স্বাধীনতার উপর হস্তক্ষেপ ও বাকস্বাধীনতা হরণ করা হয়েছে। জাতীয় ছাত্রদল সব সময় স্বাধীনতা ও গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াইয়ে আপোষহীন।

তাই আমরা জাতীয় ছাত্রদল শাবি শাখা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ভিত্তিহীন এ মামলা দ্রুত প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি। এবং প্রশ্নবিদ্ধ ‘ডিজিটাল নিরাপত্তা আইন’ বাতিলের আহ্বান জানাচ্ছি।

আপনার মন্তব্য

আলোচিত