COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

88

Confirmed Cases

09

Deaths

33

Recovered

1,265,976

Cases

69,042

Deaths

260,967

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

শাবি প্রতিনিধি

১৪ ফেব্রুয়ারি , ২০২০ ১৮:১৮

ত্রিশে পা দিলো শাবি

২৯তম বছর অতিক্রম করে ৩০ বছরে পা রাখলো সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। এ উপলক্ষে পতাকা উত্তোলন, র‌্যালি, কেক কাটর মাধ্যমে উদযাপন করা হয়েছে দিনটি।  

শুক্রবার (১৪ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ থেকে জাতীয় সঙ্গীতের সাথে সাথে জাতীয় পতাকা ও বিশ^বিদ্যালয়ে পতাকা উত্তোলন করেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ও কোষাধ্যক্ষ আনোয়ারুল ইসলাম। এরপর বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা কর্মচারী ও শিক্ষার্থীদের সাথে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে একই স্থান থেকে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে কেক কাটা হয়।

বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেনের সঞ্চালনায় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমাদের বিশ^বিদ্যালয় বর্তমানে শিক্ষা, গবেষণায় অনেক ভালো অবস্থানে করছে। সবার আন্তরিক সহযোগিতা থাকলে আগামীতে আমাদের বিশ^বিদ্যালয় দেশের অন্যতম বিশ^বিদ্যালয়ে পরিনত হবে।

এসময় জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন অর রশীদ বলেন, বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসেবে শীর্ষ স্থানে অবস্থান করছে এই বিশ্ববিদ্যালয়। বিভিন্ন প্রযুক্তিগত উদ্ভাবনের পাশাপাশি দেশের বিভিন্ন ক্ষেত্রে অবদার রাখছে। এই বিশ্ববিদ্যালয়কে আরো বেশি বিজ্ঞান ও প্রযুক্তি মুখী করে গড়ে তুলতে হবে। এসময় বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান তিনি।

অন্যান্যদের মধ্যে বক্তব্য  রাখেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান, শাবিপ্রবি’র কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, দিবস উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. আখতারুল ইসলাম, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মস্তাবুর রহমান, শিক্ষক সমিতির সদ্য সাবেক সভাপতি অধ্যাপক ড. এসএম সাইফুল ইসলাম, বর্তমান সভাপতি অধ্যাপক ড. রাশেদ তালুকদার,  দিবস উদযাপন কমিটির সভাপতি অধ্যাপক ড. আখতারুল ইসলাম, ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের ডীন, বিভাগীয় প্রধান, শিক্ষক, হল প্রভোস্ট, কর্মকর্তা, কর্মচারিসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

আপনার মন্তব্য

আলোচিত