শাবি প্রতিনিধি

১২ মার্চ, ২০২০ ১৫:০১

জমকালো আয়োজনে মুজিববর্ষ পালনের প্রস্তুতি নিচ্ছে শাবি

জমকালো আয়োজনের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপনের প্রস্তুতি নিচ্ছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) প্রশাসন।

বৃহস্পতিবার (১২ মার্চ) সকালে বিষয়টি জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে এ বছরকে স্মরণীয় করে রাখতে আমরা নানার কর্মসূচি হাতে নিয়েছি। মুজিব বর্ষ বছরব্যাপী বিভিন্ন প্রোগ্রামের মাধ্যমে উদযাপন করা হবে ।

মুজিববর্ষ উদযাপনে সোমবার (১৬ মার্চ ) রাত ১১টা ৪৫ মিনিটে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে সমাবেশ অনুষ্ঠিত হবে। এরপর রাত ১১টা ৫৯মিনিটি ৫০ ক্ষণ গণনা শেষে শূন্য সময়ে সম্মিলিত কণ্ঠে জাতীয় ¯স্লোগান ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’ শেষে গোলচত্বেরে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আলোক প্রজ্জ্বলন করা হবে।

মঙ্গলবার (১৭ মার্চ) রাতের প্রথম প্রহরে ১২টা ১ মিনিটে সম্মিলিত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন, ১২টা ৫ মিনিটে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন, ১২টা ১৫ মিনিটে ফানুস উড়ানো ও র‌্যালি, ১২টা ২০ মিনিটে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচার করা হবে।

এরপর সকাল ৯টা ৩০ মিনিটে জাতীয় সঙ্গীত পরিবেশনের সাথে সাথে জাতীয় পতাকা ও বিশ^বিদ্যালয়ের পতাকা উত্তোলন, ৯টা ৪০ মিনিটে বেলুন উড়ানো ও র‌্যালি, ১০টা ৩০ মিনিটে বঙ্গবন্ধু সম্পর্কিত আলোকচিত্র প্রদর্শনী, একই সময়ে শিশু কিশোর অনুষ্ঠান, বাদে জোহর দোয়া মিলাদ মাহফিল ও সন্ধ্যায় কনসার্টের আয়োজন করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত