COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

48

Confirmed Cases,
Bangladesh

05

Deaths in
Bangladesh

15

Total
Recovered

664,103

Worldwide
Cases

30,883

Deaths
Worldwide

142,361

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

সিলেটটুডে ডেস্ক

২৮ ফেব্রুয়ারি , ২০২০ ২৩:৫০

বিদ্যুতের মূল্যবৃদ্ধি থেকে না সরলে প্রতিরোধের হুশিয়ারি রিজভীর

পুরনো ছবি

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বারবার দাম বাড়ানোয় সাধারণ মানুষের দেয়ালে পিঠ ঠেকে গেছে। সরকার দাম বাড়ানোর সিদ্ধান্ত থেকে সরে না এলে প্রতিরোধ গড়ে তোলা হবে বলে জানান।

শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বৃহস্পতিবার এক ঘোষণায় বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) বিদ্যুতের দাম খুচরা পর্যায়ে গড়ে ৫ দশমিক ৩ শতাংশ বা ৩৬ পয়সা বাড়িয়েছে। পাইকারি পর্যায়ে গড়ে বাড়ানো হয়েছে ৪০ পয়সা বা ৮ দশমিক ৪ শতাংশ। নতুন দাম আগামী ১ মার্চ থেকে কার্যকর হবে।

রিজভী বলেন, বারবার বিদ্যুতের দাম বাড়ানোর ফলে দেয়ালে পিঠ ঠেকেছে সাধারণ মানুষের। দেশীয় শিল্পকারখানা ধ্বংস করে লাখ লাখ মানুষের কর্মসংস্থান বন্ধের মাধ্যমে দেশকে বড় ধরনের বিপর্যয়ের দিকে ঠেলে দেওয়ার চক্রান্ত চলছে বলে অভিযোগ করেন তিনি।

বিএনপির এই নেতা বলেন, শিল্পকারখানার পাশাপাশি সেচ বিদ্যুতের দাম বাড়ায় কৃষিতেও নেতিবাচক প্রভাব পড়বে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যসহ জীবনযাত্রার সব খরচ বেড়ে যাবে। মানুষের দুর্ভোগ চরম আকার ধারণ করবে। বিদ্যুতের দাম বাড়ানোকে গণবিরোধী সিদ্ধান্ত উল্লেখ করে রিজভী তা প্রত্যাহার করার আহ্বান জানিয়ে বলেন, বিদ্যুৎ, ওয়াসার পানির দাম বাড়ানোসহ গণবিরোধী সব সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা হবে।

সরকার জনগণের চিন্তা করে না দাবি করে রিজভী বলেন, সাধারণ মানুষের কথা বিবেচনা না করে দাম বাড়ানো হয়েছে। করোনাভাইরাসের কারণে বাণিজ্য মন্দা এবং বিশ্ববাজারে জ্বালানি তেলের দরপতনের মধ্যেই দেশে সব পর্যায়ে বিদ্যুতের পাইকারি ও খুচরা মূল্য বাড়ানোর একমাত্র কারণ হলো লুটপাট। মূল্যবৃদ্ধির মাধ্যমে গ্রাহকদের পকেট থেকে বছরে দুই হাজার কোটি টাকা লুটে নেওয়া হবে বলে অভিযোগ করেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত