স্পোর্টস ডেস্ক

০১ ডিসেম্বর, ২০২২ ১৩:৪২

রাতে কানাডার বিপক্ষে মাঠে নামছে মরক্কো

আফ্রিকার দেশ মরক্কো গ্রুপ ‘এফ’-এ দ্বিতীয় ম্যাচে বেলজিয়ামকে হারিয়ে বেশ উজ্জীবিত। অপর দিকে প্রথম দুই ম্যাচে হেরে আসর থেকে ছিটকে গেছে কানাডা। দুই দল আজ গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হবে।

ম্যাচটি কানাডার জন্য গুরুত্বপূর্ণ না হলেও দ্বিতীয় রাউন্ডের যেতে হলে জয় প্রয়োজন মরক্কোর। অবশ্য গ্রুপের অপর ম্যাচে বেলজিয়াম ও ক্রোয়েশিয়ার ম্যাচের ফলাফলের ওপর নির্ভর করবে সবকিছু।

কানাডা এখন পর্যন্ত বিশ্বকাপ আসরে মুখোমুখি হয়নি মরক্কোর। তবে আন্তর্জাতিক প্রীতিম্যাচে তিনবার দেখা হয়েছে দুই দলের। তিন সাক্ষাতের দুইবার জয় পেয়েছে মরক্কো। আর একটি ম্যাচ ড্র করেছে কানাডা। এবার বিশ্বকাপ আসরে চতুর্থবারের মতো মোকাবেলা করবে কানাডা ও মরক্কো।

আল থুমামা স্টেডিয়ামে কানাডার মুখোমুখি হবে আজ মরক্কো। কানাডা আসর থেকে বাদ পড়লেও উত্তর আফ্রিকার দেশটির সম্ভাবনা রয়েছে নকআউটে খেলার। মরক্কোর জন্য তুলনামূলকভাবে সহজ হতে পারে। কারণ জয় বা ড্র, গ্রুপের অন্য ম্যাচে যাই ঘটুক না কেন তারা এগিয়ে যাবে। যদি তারা হেরেও যায়, তাহলে খুব জটিল হিসাব। কারণ তখন ক্রোয়েশিয়াকে তাদের চেয়ে কমপক্ষে দুই গোল বেশি হারতে হবে, অথবা বেলজিয়ামকে হারতে হবে। মরক্কো যদি চার বা তার বেশি গোলে হেরে যায়, তাহলে গ্রুপের অন্য ম্যাচে ড্র হলে তারাও ছিটকে যাবে।

আপনার মন্তব্য

আলোচিত