স্পোর্টস ডেস্ক

০৮ জানুয়ারি, ২০২৩ ১৫:২৬

‘সেরাদেরও সেরা’ মেসি

ফরাসি পত্রিকা লেকিপ ক্রীড়া ক্ষেত্রে অবদানের জন্য একটি পুরস্কার দেয়। চ্যাম্পিয়ন অফ দ্য ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন্স সবশেষ সেই পুরস্কারটা ১১ বছর আগে পেয়েছিলেন লিওনেল মেসি। প্রায় এক যুগ আবারও সেই পুরস্কার দিচ্ছে পত্রিকাটি। বিজয়ীর নাম সেই একই। ১১ বছর পর ফের সেই মেসিই ‘সেরাদেরও সেরা’ লেকিপের এই পুরস্কার পেতে যাচ্ছেন।

ফ্রান্সের সব খেলায় ৭৭ বছর ধরে সেরা খেলোয়াড় নির্বাচন করে আসছে ফরাসি সংবাদ মাধ্যম লেকিপ। আর পুরো বিশ্ব মিলিয়ে পুরস্কার দেওয়া শুরু করে ১৯৭৫ সাল থেকে। পুরো বিশ্বের সব খেলায় সবাইকে ছাপিয়ে পারফর্ম করা খেলোয়াড়কে দেওয়া হয় এই পুরস্কার।

এবার মেসি এই পুরষ্কার জয়ের পথে পেছনে ফেলেছেন স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদালকে। গেল বছর অস্ট্রেলিয়ান ওপেন ও ফ্রেঞ্চ ওপেন জিতে ইতিহাসের সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যাম জেতা খেলোয়াড় বনে গেছেন স্প্যানিশ এই তারকা। তবে মেসির পারফর্ম্যান্সের সামনে নাদালের এমন কীর্তিও পাত্তা পায়নি। মেসিই জিতেছেন পুরষ্কার।

এদিকে মেসি ফ্রান্সকে হারিয়েই জিতেছেন বিশ্বকাপ। সেই দলের তারকা ফুটবলার কিলিয়ান এমবাপ্পে পেয়েছেন ফ্রান্সের সেরা খেলোয়াড়ের পুরস্কার। গেল বছর ফরাসিদের বছরটা খারাপ কাটেনি।

আপনার মন্তব্য

আলোচিত