গোয়াইনঘাট প্রতিনিধি

২৮ সেপ্টেম্বর, ২০১৬ ০১:৪০

এবার বিমানে চড়ে বিছনাকান্দি!

দেখতে পুরোটাই বিমানের মতো। আদতে এটি নৌযান। সিলেটের অন্যতম পর্যটনকেন্দ্র বিছনাকান্দিতে পর্যটক পরিবহনে ব্যবহৃত হবে এই বাহনটি। বিমান সদৃশ্য এই নৌযানটি নির্মান করেছেন স্থানীয় যুবক আনোয়ার হোসেন। যা এখন উদ্বোধনের অপেক্ষায় আছে।

গোয়ানঘাট উপজেলার রুস্তমপুর ইউনিয়নের বেড়িবিল গ্রামের আনোয়ার হোসেন জানান, বিছনাকান্দি পর্যটন কেন্দ্রে দেশ বিদেশ থেকে আসা পর্যটকদের মধ্যে আনন্দ আরোও বাড়িয়ে দিতে  তিনি এই বিমান সদৃশ্য নৌযানটি নির্মান করেছেন। এটি দেখলে মনে হবে যেন বাংলাদেশ বিমান পিয়াইনের জলে অবস্থান করছে যাত্রীদের উঠানামার জন্য।

আনোয়ার হোসেন জানান, দীর্ঘ ৯ মাস সাধনা করে ১০ জন মিস্ত্রী এ নৌযানের কাজ সমাপ্ত করে। স্টীলের তৈরি এ নৌযানের ধারন ক্ষমতা রয়েছে প্রায় ৪০০ জন লোকের। ধারন ক্ষমতা বেশি থাকলেও পর্যটকদের সুযোগ সুবিধার কথা বিবেচনা করে এখানে আসন রাখা হয়েছে মাত্র ২৩ জনের।

এ নৌযানটিতে ভিআইপি গাড়ীর আসনের মত দু’পাশে রয়েছে দু’টি করে আসন। মধ্য দিয়ে ৩ জন লোক একসাথে চলাচলের ব্যবস্থা রয়েছে। এছাড়া শৌচাগারের ব্যবস্থাসহ জামা-কাপড় পরিবর্তনেরও ব্যবস্থা রয়েছে।

এ ব্যাপারে রুস্তমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন শিহাব বলেন, পর্যটকদের আনন্দ ও বিভিন্ন সুযোগ সুবিধা সম্পন্ন একটি নৌ-যান তৈরি করেছেন আনোয়ার হোসেন। বিমানের আদলে গড়া ওই নৌ-যানটি পর্যটকদের অধীকতর আনন্দ দেবে বলে আমি মনে করি।

আপনার মন্তব্য

আলোচিত