সিলেটটুডে ডেস্ক

১৯ জুলাই, ২০১৬ ২০:৩৬

ধর্মীয় অপব্যাখ্যার অভিযোগে মাদ্রাসার অধ্যক্ষ আটক

নরসিংদীর মনোহরদীতে ধর্মীয় অপব্যাখ্যার অভিযোগে আব্দুল মতিন নামে মাদ্রাসার এক অধ্যক্ষকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার বিকালে মনোহরদী থানা পুলিশ তাকে আটক করে।

আটক আব্দুল মতিন (৪৫) মনোহরদী উপজেলার ধরাবান্ধা সিনিয়র দাখিল মাদ্রাসার অধ্যক্ষ ও একই উপজেলার নরেন্দ্রপুর গ্রামের মৃত মোজাফফর আলীর ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, অধ্যক্ষ আব্দুল মতিন কুষ্টিয়া জেলার আমিরুল ইসলাম নামে এক ব্যক্তির লেখা ‘সত্য গোপন থাকে না’ নামের একটি ধর্মীয় বই বিতরণ ও নামাজ নিয়ে এলাকায় ভিন্ন মতবাদ প্রচার করেন। তিনি বলেন, দৈনিক নামায ২ ওয়াক্ত ও রোযা ১০টি হওয়া উচিত। এ নিয়ে এলাকায় মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

এলাকার জনপ্রতিনিধি ও আলেম ওলামারা আব্দুল মতিনকে ধর্মীয় অপব্যাখ্যা বন্ধ করতে বলেন। কিন্তু তিনি তা না শুনে ওই ভিন্ন মতবাদ প্রচার করে যাচ্ছিলেন। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যানের মাধ্যমে আলেম ওলামারা মনোহরদী থানায় একটি লিখিত অভিযোগ দেন। এ অভিযোগের ভিত্তিতে মনোহরদী থানা পুলিশ তাকে আটক করে।

মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন অধ্যক্ষ আটকের তথ্য নিশ্চিত করেছেন। এ ঘটনায় স্থানীয় মির্জাপুর মাদ্রাসার অধ্যক্ষ আবদুর রশিদ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত