সিলেটটুডে ডেস্ক

২২ জুলাই, ২০১৬ ২০:২২

নড়াইলে ৩ পুরোহিতকে হত্যার হুমকি দিয়ে চিঠি

নড়াইলে তিনটি মন্দিরের পুরোহিতকে উড়ো চিঠি দিয়ে হত্যার হুমকি দেওয়া হয়েছে।

গতকাল বৃহস্পতিবার নড়াইল সদর উপজেলার নলদীরচর সার্বজনীন দূর্গা মন্দিরের পুরোহিত সুজিত গোসাই, মহাশ্মশান আগদিয়ারচর সেবা শ্রমের পুরোহিত উত্তম গোসাই এবং সার্বজনীন শ্রী শ্রী হরি গুরুচাঁদ মতুয়া মিশন সেবা আশ্রমের পুরোহিত বিমল কৃষ্ণ দাসকে হাতে লেখা চিঠির মাধ্যমে হত্যার হুমকি দেওয়া হয়।

নলদীরচর সর্বজনীন দূর্গা মন্দিরের পুরোহিত সুজিতকে উদ্দেশ্য করে লেখা হয়েছে ‘তোমার চরিত্র ভাল। আমরা তোমার কোন ক্ষতি করতে চাই না। আমাদের কথা না মানলে গলা কেটে কুকুরের গলায় ঝুলাবো। তাই বলি ভাল হয়ে যাও এবং বৃদ্ধাশ্রমটি কোনোভাবে যাতে চালু না হয়। তাহলে তুই বাঁচতে পারবি না। আমাদের খরচটা দিয়ে দিবি। আমাদের মোবাইল নম্বর ০১৭৯৮৬১৯৪২১।’

আগদিয়ারচর দাসপাড়ার পুরোহিত বিমল কৃষ্ণ দাসকে পাঠানো চিঠিতেও ওই একই মোবাইল নম্বর দেওয়া রয়েছে। চিঠিতে ২০ হাজার টাকা দাবি করা হয়েছে। মহাশ্মশান আগদিয়ারচর সেবা শ্রমের পুরোহিত উত্তম গোসাইকে ৭ দিনের মধ্যে স্থান ত্যাগ করতে বলা হয়েছে। চিঠিতে হুমকি দেয়া হয়েছে, ‘তা না হলে আমরা তোকে খাব।’

জানা গেছে, এসব চিঠি রাতের আঁধারে ফেলে রেখে যাওয়া হয়েছিলো। হুমকি দিয়ে লেখা এসব চিঠির খামে প্রেরকের স্থানে একটিতে ছাত্রলীগ এবং অপর দুটিতে ছাত্রশিবিরের নাম লেখা রয়েছে। তবে হাতের লেখা একই রকম।

উড়ো চিঠি দিয়ে হুমকির বিষয়টি স্বীকার করে নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুভাষ বিশ্বাস জানান, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। হুমকি পাওয়া পুরোহিতদের নিরাপত্তার ব্যাপারে স্থানীয়দের নিয়ে ভিলেজ পার্টি গঠন করা হয়েছে এবং পুলিশের পক্ষ থেকে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত