বেনাপোল প্রতিনিধি

২৮ জুলাই, ২০১৬ ২০:০৪

বেনাপোলে বিজিবি'র ডগ স্কোয়াড প্রদর্শনী

জঙ্গি সন্ত্রাস, অস্ত্র ও মাদকদ্রব্য প্রতিরোধে বেনাপোল সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ তাদের পাশাপাশি ডগ স্কোয়াডও নামিয়েছে।

২৬ বিজিবি বৃহস্পতিবার (২৮ জুলাই) সাংবাদিকদের সামনে ভারত থেকে ট্রেনিং প্রাপ্ত কুকুর এনে দেশেও প্রায় ৬ মাস প্রশিক্ষণ শেষে বেনাপোল বিজিবি কোম্পানি সদরে মাদক প্রতিরোধ এবং কিভাবে মাদক উদ্ধার করবে ডগ স্কোয়াড দিয়ে তার একটি প্রদর্শনী উপস্থাপন করেন।

২৬ বিজিবির যশোর এর অধিনায়ক লে. কর্নেল জাহাঙ্গীর আলমের উপস্থিতিতে তার অনুমতি নিয়ে বিজিবি সদস্যরা এ মহড়া দেয়। প্রথমে ১০ টি মোটর সাইকেল রেখে তার ভিতর একটি মোটর সাইকেলে বিস্ফোরক দ্রব্য রেখে কুকুর দুটিকে ছেড়ে দেয়া হয়। এ সময় কুকুর দুটি মোটর সাইকেলের ভিতর লুকানো জায়গা থেকে এ বিস্ফোরক দ্রব্য খুঁজে বের করে আনে। এরপর একই কায়দায় বিজিবি সদস্যদের পকেট রাখা ফেনসিডিল বের করে আনে। তারপর গাড়ির ভিতর থেকে লুকানো জায়গা থেকে গাজার একটি পোটলা বের করেও নিচে নামিয়ে রাখে।

২৬ বিজিবির অধিনায়ক জাহাঙ্গীর আলম বলেন সীমান্তে জঙ্গি, মাদক, অস্ত্র, সন্ত্রাস এবং বিস্ফোরক দ্রব্য যাতে এপার ওপার না হতে পারে তার জন্য এখন থেকে বিজিবির পাশাপাশি এ ডগ স্কোয়াড বাহিনী কাজ করবে। তিনি আরও বলেন এতে করে সীমান্ত এলাকা দিয়ে সন্ত্রাসী এবং মাদক চোরাচালান অনেকাংশে রোধ পাবে।

আপনার মন্তব্য

আলোচিত