সিলেটটুডে ডেস্ক

২৯ জুলাই, ২০১৬ ২১:৪৩

চট্টগ্রামে জঙ্গি লাদেন আটক

চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে আটক করেছে আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য আব্দুল হান্নান ওরফে আব্দুল্লাহ ওরফে লাদেন (২১) নামের একজনকে। গত বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম নগরীর কুলগাঁও এলাকার বায়োজিদ থানা এলাকায় পরিচালিত এ বিশেষ অভিযানে তাকে আটক করে গোয়েন্দা পুলিশ।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত সহকারী কমিশনার (বন্দর পশ্চিম) নাজমুল হাসান বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেফতারকৃত হান্নান ওরফে লাদেন দিনাজপুর মেডিক্যাল কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী। সে ঠাকুরগাঁও জেলার সরকারপাড়া এলাকার ইনতাজুর রহমানের ছেলে। গ্রেফতারের সময় তার কাছ থেকে ১টি ল্যাপটপ, ২টি মোবাইল ফোন এবং ১১টি জিহাদি বই উদ্ধার করা হয়েছে।

তিনি আরও জানান, গ্রেফতারকৃত হান্নান আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য। ঈদুল ফিতরের পর সংগঠন গোছানোর কাজে সে দিনাজপুর থেকে চট্টগ্রামে এসেছে।  হান্নান ওরফে লাদেনের ল্যাপটপে কিছু জিহাদি কাগজপত্র, ফাইল ও ছবি পাওয়া গেছে বলেও জানান তিনি।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (জনসংযোগ) মো. আনোয়ার হোসেন বলেন, হান্নানের ভাই ঢাকা মেডিক্যাল কলেজের শিক্ষার্থী আবুল হাসানাতকে ১৫ দিন আগে ঠাকুরগাঁও থেকে চাপাতিসহ গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতেই হান্নানকে গ্রেফতার করা হয়েছে। হান্নানও আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য। এ ঘটনায় বায়োজিদ থানায় দায়ের হওয়া একটি মামলায় হান্নানকে গ্রেফতার দেখানো হয়েছে বলেও জানান ‍তিনি।

আপনার মন্তব্য

আলোচিত