সোশ্যাল মিডিয়া ডেস্ক

২৫ জুন, ২০১৬ ১৬:২০

অপেক্ষা করুন, ‘বিশ্বস্ত সূত্রের’ চাইতে প্রেসব্রিফিং নির্ভরযোগ্য

জঙ্গিবিরোধী কর্মকাণ্ডের মাধ্যমে সারাদেশে পরিচিতি পাওয়া এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যাকাণ্ডে এসপি বাবুলকে জিজ্ঞাসাবাদের সংবাদ প্রকাশের পর এ নিয়ে কয়েকটি অনলাইন মিডিয়ায় মুখরোচক সংবাদ প্রকাশের প্রেক্ষিতে সেসব মিডিয়ায় উল্লেখিত 'বিশ্বস্ত সূত্রের' চেয়ে সরাসরি প্রেস ব্রিফিংটাই কি নির্ভরযোগ্য সূত্র না, বলে প্রশ্ন রেখেছেন সংস্কৃতি কর্মী দেবজ্যোতি দেবু।

ফেসবুকে দেওয়া এক পোস্টে তিনি লিখেন, বাংলাদেশে কোন নারীকে হত্যা করা হলে সবচেয়ে জনপ্রিয় এবং মুখরোচক যে টপিকটা আমরা ব্যবহার করে থাকি সেটা হচ্ছে, "হত্যার পিছনে পরকীয়া দায়ী"।  এটাকে তিনি গসিপ নিউজ বলেও উল্লেখ করেছেন।

দেবু লিখেন-

বাংলাদেশে কোন নারীকে হত্যা করা হলে সবচেয়ে জনপ্রিয় এবং মুখরোচক যে টপিকটা আমরা ব্যবহার করে থাকি সেটা হচ্ছে, "হত্যার পিছনে পরকীয়া দায়ী"।

ঐ মেয়ের বা মহিলার অন্য পুরুষের সাথে পরকীয়া থাকার কারণেই হত্যাকাণ্ড ঘটেছে। এর বাইরে আর কোন গসিপ পাবলিক খায় না বলেই কিছু অনলাইন পোর্টাল এই গসিপটাকেই নিউজ বানিয়ে বাজারে ছেড়ে দেয়। কাটতিও হয় ভাল।

গত ২০-৩০ মিনিট যাবত সেটাই দেখছি নিউজফিড জুড়ে। "বিশ্বস্ত সূত্র" নামক সূত্রখানা এসব ক্ষেত্রে খুব কার্যকর ভূমিকা পালন করে। এই মুহূর্তে সূত্রটা পুরাই হিট।

একটু ধৈর্য ধরেন ভাইলোগ। বিশ্বস্ত সূত্রের চেয়ে সরাসরি প্রেস ব্রিফিংটাই কি নির্ভরযোগ্য সূত্র না? যদি হয় তাহলে সে পর্যন্ত অপেক্ষা করুন এবং দয়া করে নারীদের সস্তায় রাস্তায় নামিয়ে আনা থেকে বিরত থাকুন।

আপনার মন্তব্য

আলোচিত