সোশ্যাল মিডিয়া ডেস্ক

০৪ জুলাই, ২০১৬ ১৯:০৪

আকাশ, বিকাশ নামগুলো কোন ছড়াকার অফিসারের প্রতিভায় প্রকাশ?

গুলশান হামলার ঘটনায় নিহত 'হামলাকারীদের' আসল নামের বদলে পুলিশ অন্য নাম প্রকাশ করায় ক্ষোভ প্রকাশ করেছেন লেখক ও অনলাইন এক্টিভিস্ট আরিফ জেবতিক। হামলাকারীদের জঙ্গী পরিচয় গোপন করতেই এসব কাল্পনিক নাম সরবরাহ করা হয়েছে বলে অভিমত তাঁর।

এর সাথে জড়িত পুলিশ কর্মকর্তাদের শাস্তিও দাবি করেছেন আরিফ।

সোমবার ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে আরিফ জেবতিক লিখেন-

আকাশ, বিকাশ, ডন, বাঁধন, রিপন-এই ছন্দ মেলানো নামগুলো কোন ছড়াকার অফিসারের সুকোমোল প্রতিভায় প্রকাশ করা হয়েছে, তার নাম প্রকাশ করা হোক এবং তাকে শাস্তি দেয়া হোক।

স্পষ্টতই বুঝা যাচ্ছে যে দুনিয়া কাঁপানো এই ঘটনাতেও আপনাদের ফাতরামি করার খাসলতে বিন্দুমাত্র পরিবর্তন হয়নি। না জানেন তো বলবেন তো পরিচয় পাইনি, নিজেদের মতো করে ছড়াচর্চার জায়গা এটা নয়।

আপনাদের এসব যথেচ্ছা কর্মকাণ্ডে বড় বড় ঘটনাগুলো গুরুত্ব হারায়, পাবলিক আপনাদের বয়ান অবিশ্বাস করা শুরু করে। নিজেদের অফিসার হারানোর পরে ও যদি হুশ না হয়, তবে কবে হুশ হবে আপনাদের?

জঙ্গী পরিচয় গোপন করতে এসব কাল্পনিক নাম সরবরাহের দায় কে নেবে, সে ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী আর আইজিপির স্পষ্ট জবাব চাই।

আমাদের প্রত্যেকের জীবন ছুরির সামনে ধুঁকছে, সেই জীবন নিয়ে আপনাদের ইতরামি করার কোনো অধিকার নেই, মাইন্ড ইট।

উল্লেখ্য, গুলশানের রেস্টুরেন্টে পাঁচ হামলাকারীর ছবি শনিবার রাতে প্রকাশ করে পুলিশ।

 পুলিশ সদরদপ্তর থেকে গণমাধ্যমে ছবিগুলোর সাথে পাঁচ সন্ত্রাসীর নামও পাঠায় পুলিশ। পুলিশ জানায় নিহতরা হলো- আকাশ, বিকাশ, ডন, বাঁধন এবং রিপন।

যদিও পরে ফেসবুকের মাধ্যমে বেরিয়ে আসলে সন্ত্রাসীদের আসল পরিচয়।

আপনার মন্তব্য

আলোচিত