জুয়েল রাজ, লন্ডন থেকে

০৩ আগস্ট, ২০২০ ১৩:৫৪

বঙ্গবন্ধুকে শ্রদ্ধা: আগস্টব্যাপী প্রতিদিন ৫ কিমি হাঁটবেন ভিপি ইকবাল

বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন ব্রিটেন প্রবাসী ছাত্রলীগের সাবেক নেতা ভিপি ইকবাল। আশির দশকের ছাতনেতা সিলেট এমসি কলেজ ছাত্র সংসদের প্রাক্তন সহ সভাপতি (ভিপি) ইকবাল হোসাইন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুর ৪৫তম শাহদাৎবরণ উপলক্ষে তার বিদেহী আত্মার প্রতি চরম শ্রদ্ধা জানাতে আগস্ট মাসব্যাপী প্রতিদিন ৫ কিলোমিটার হাঁটবেন। এর পাশাপাশি তিনি নিজ এলাকার অসহায় মানুষদের জন্যও ফান্ড রেইজ করবেন।

গত ১ আগস্ট শনিবার লন্ডন ব্রিকলেন জামে মসজিদে আসরের নামাজের পর এক সংক্ষিপ্ত দোয়ার পর ইকবাল হোসাইন তার মাসব্যাপী হাঁটার আনুষ্ঠানিকতা শুরু করেন।

ওই সময় এই সংক্ষিপ্ত আনুষ্ঠানিকতায় অংশ নেন যুক্তরাজ্য আওয়ামী লীগ, ছাত্রলীগের প্রাক্তন ও বর্তমান নেতৃবৃন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ টিচার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ, মাহতাব মেমোরিয়াল ট্রাস্টের সেক্রেটারি মাহবুব হোসাইনসহ ইকবাল হোসাইনের পরিবারের কতিপয় সদস্য ও শুভাকাঙ্ক্ষীবৃন্দ।

যুক্তরাজ্য বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক আলীমুজ্জামানের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন প্রাক্তন এমপি শফিকুর রহমান চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা ও জাতীয় চার নেতা ইউকে ফাউন্ডেশনের সভাপতি শাহ ফারুক আহমদ, ব্রিকলেইন জামে মসজিদের চেয়ারম্যান সাজ্জাদ মিয়া, যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা আনসারুল হক, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের প্রাক্তন ডেপুটি মেয়র শাহিদ আলী, বিটিএ-র সভাপতি আবু হোসেন প্রমুখ।

ইকবাল হোসাইন বলেন, যুগে যুগে বাঙালি জাতি-বিজাতীয় শাসকগোষ্ঠী কর্তৃক নির্যাতিত ও নিষ্পেষিত হয়েছে। বঙ্গবন্ধু এই অবহেলিত জাতির অধিকারকে অগ্রাধিকার দিয়েছেন এবং স্বাধীনতা ছিনিয়ে আনার জন্যে উদ্বুদ্ধ করেছেন। তার ঋণ অপরিশোধযোগ্য। আমার এ উদ্যোগ তার প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের একটি সামান্য প্রয়াস।

আপনার মন্তব্য

আলোচিত