সিলেটটুডে ডেস্ক

০৫ আগস্ট, ২০২০ ১৪:৩১

নিউ ইয়র্কের ওজন পার্কে শেখ মেডিকেল কেয়ারের যাত্রা

নিউ ইয়র্কে বাঙালি অধ্যুষিত ওজন পার্কের প্রাণকেন্দ্র যাত্রা শুরু করেছে স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্ঠান শেখ মেডিকেল কেয়ার পিএলএলসি। সকলের জন্য মান সম্পন্ন স্বাস্থ্য সেবা প্রদানের প্রতিশ্রুতি নিয়ে গত ৩ আগস্ট সোমবার সকাল সাড়ে ১১টায় বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে ওজন পার্কের ১০৩-০২ ৯৩ স্ট্রিটে (ওজন পার্ক কুইন্স লাইব্রেরীর পার্শ্বে) শেখ মেডিকেল কেয়ারের যাত্রা শুরু হয়।

শেখ মেডিকেল কেয়ারের প্রতিষ্ঠাতা হচ্ছেন আমেরিকান বোর্ড সার্টিফাইড মেডিসিন বিশেষজ্ঞ ব্রঙ্কসের আলবার্ট আইনস্টাইন কলেজ অব মেডিসিন মন্টিফিউর মেডিকেল সেন্টারের মেডিসিন বিভাগের এটেনডিং ফিজিশিয়ান এবং নর্থওয়েল লং আইল্যান্ড জুইস মেডিকেল সেন্টারের এ্যাফিয়েলেটেড ডা. তানিয়া মুকিত শেখ, এম.ডি এবং তার স্বামী নিউইয়র্ক সিটির সাবেক পাবলিক এডভোকেট পদ প্রার্থী হেলাল আবু শেখ।

তারা জানান, ওজন পার্কে বাঙালিসহ অন্যান্য কমিউনিটিকে উন্নতমানের স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে বাঙালি অধ্যুষিত এই এলাকাটিকে বেছে নেয়া হয়েছে।

হেলাল আবু শেখের সভাপতিত্বে এবং নিউ ইয়র্ক সিটির কুইন্স ডিস্ট্রিক্ট ৩২ এর কাউন্সিলম্যান এরিক উলরিচের পরিচালনায় অনুষ্ঠানে ডা. তানিয়া মুকিত শেখ, এম.ডি শেখ মেডিকেল কেয়ার প্রতিষ্ঠার প্রেক্ষাপট, আদর্শ, উদ্দেশ্য ও লক্ষ্য তুলে ধরে বক্তব্য রাখেন। অন্যদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন নিউইয়র্ক স্টেটের সাবেক অ্যাসেম্বলীম্যান এরিক এ স্টেভেনসন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাপ্তাহিক বাংলা পত্রিকা সম্পাদক ও টাইম টিভি সিইও আবু তাহের, ইউএসএনিউজঅনলাইন.কম এবং সাপ্তাহিক জনতার কন্ঠ’র সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, পুলিশ অফিসার ওয়াং, পুলিশ অফিসার টরেস, সাবেক অ্যাসেম্বলীওম্যান প্রার্থী মেরি জোবাইদা, মনিকা মার্টিন সহ বাংলাদেশি কমিউিনিটির নের্তৃবৃন্দ অংশ নেন।

পরে এদিন বাদ আসর শেখ মেডিকেল কেয়ারের শুভযাত্রা কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ওজন পার্ক জামে মসজিদের ইমাম ও খতীব মাওলানা আবদুল আলীম মিলাদ মাহফিল পরিচালনা করেন। ইব্রাহিম জামে মসজিদের ইমাম ও খতীব মাওলানা মো. মোস্তফা কামাল দোয়া মোনাজাত পরিচালনা করেন।

অনুষ্ঠানে আগত অতিথিদের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন শেখ মেডিকেল কেয়ারের সত্ত্বাধিকারী ডা. তানিয়া মুকিত শেখ, এম.ডি এবং নিউ ইয়র্ক সিটির সাবেক পাবলিক এডভোকেট প্রার্থী হেলাল আবু শেখ। এ সময় তারা আন্তরিক ও বিশ্বমানের স্বাস্থ্য সেবা প্রদানের প্রতিশ্রুতি ব্যক্ত করেন তারা।

এ সময় অন্যান্যদের মধ্যে ছিলেন ওজন পার্ক জামে মসজিদের সভাপতি নুরুল গণি, সেক্রেটারি হিফজুর রহমান, মসজিদ আল আমানের সাবেক সভাপতি শামসুদ্দিন সোনাই, কোষাধ্যক্ষ আবদুল আহাদ, উপদেষ্টা আক্তার হুসাইন ও শওকত চৌধুরী শকু, ইব্রাহিম জামে মসজিদের সভাপতি বেলাল এ শেখ, সেক্রেটারি আলাওয়াল শেখ, মুহাম্মদ আদনান আবদুল্লাহ সহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে নবপ্রতিষ্ঠিত শেখ মেডিকেল কেয়ারসহ কমিউনিটি, দেশ, জাতি ও বিশ্ব মানবতার কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

বক্তারা শেখ মেডিকেল কেয়ারের সাফল্য কামনা করেন। তারা ডা. তানিয়া মুকিত শেখ, এম.ডি এর  প্রশংসা করে বলেন, কমিউনিটির স্বপ্ন পূরণে তাদের প্রতিষ্ঠান যুগান্তকারী ভূমিকা রাখবে বলে তারা আশাবাদী। এলাকাবাসীও বাঙালী মালিকাধীন এ ধরনের স্বাস্থ্য সেবামূলক প্রতিষ্ঠান পেয়ে ভীষণ খুশি।

অনুষ্ঠানে শেখ মেডিকেল কেয়ারের সত্ত্বাধিকারী ডা. তানিয়া মুকিত শেখ, এম.ডি এবং হেলাল আবু শেখ সকলকে শুভেচ্ছা জানিয়ে বলেন, এখানে রয়েছে আমাদের বিশাল কমিউনিটি। এ এলাকায় স্বাস্থ্য সেবাদানকারী এধরনের একটি প্রতিষ্ঠান গড়তে পেরে আমরা নিজেদেরকে সৌভাগ্যবান মনে করছি। তারা বলেন, স্বাস্থ্যই সকল সুখের মূল। আমরা চাই আমাদের কমিউনিটি উন্নত স্বাস্থ্য সেবার সুযোগ পাক। সে সেবা প্রদানে আমরা পাশে থাকব। শেখ মেডিকেল কেয়ারকে ব্যবসায়িক প্রতিষ্ঠান হিসেবে নয়, একটি সত্যিকার স্বাস্থ্য সেবা সহায়ক কেন্দ্র হিসাবে গড়ে তুলতে চাই। আর সে লক্ষ্যকে সামনে নিয়েই আমরা কাজ করে যাচ্ছি। এর মাধ্যমে সমাজ, রাষ্ট্রের কাছে আমাদের যে ঋণ, দায়বদ্ধতা তার কিছুটা হলেও পরিশোধ করতে পারবো বলে আমরা বিশ্বাস করি।

বাংলাদেশি-আমেরিকান ডা. তানিয়া মুকিত শেখ, এম.ডি জানান, তাদের সেবাসমূহের মধ্যে রয়েছে প্রাইমারি কেয়ার/ইন্টারনেল মেডিসিন। এর মধ্যে রয়েছে রুটিন কেয়ার, ফিজিক্যাল, ক্রনিক ডিজিজ ম্যানেজমেন্ট, ডায়াবেটিক চিকিৎসা সহ ইকেজি, সনোগ্রাম, এলার্জি, রক্ত, প্রশাব পরীক্ষার সুব্যবস্থা। ফ্লু সহ অন্যান্য ভ্যাকসিন, জব, স্কুল সম্পর্কিত শারীরিক পরীক্ষা, ফ্রি ব্লাড প্রেসার ও ডায়াবেটিস চেক-আপের ব্যবস্থাসহ সব অনেক সেবাই রয়েছে এ প্রতিষ্ঠানে।

তিনি বলেন, আমরা সুলভ মূল্যে সকল সেবা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা অত্যন্ত মনোযোগ সহকারে রোগীদের কথা শুনব এবং তাদের প্রয়োজনীয় চাহিদা তাৎক্ষণিক পূরণে সচেষ্ট থাকবো। এজন্য আমাদের রয়েছে প্রশিক্ষিত উদ্যমী এবং কর্মঠ পেশাদার কর্মী বাহিনী।

ডা. তানিয়া এম শেখ এমডি জানান, তাদের এখানে প্রায় সকল হেলথ ইনস্যুরেন্স গ্রহণ করা হয়। তবে যাদের হেলথ ইনস্যুরেন্স নেই তাদেরও চিকিৎসার বিশেষ সুযোগ রয়েছে। সোমবার থেকে শনিবার সকাল ৯টা থেকে সন্ধ্যে ৭টা পর্যন্ত অফিস খোলা থাকবে। বাংলা ছাড়াও স্পেনিশ, হিন্দি, আরবি ও উর্দু ভাষায় এখানে কথা বলা যাবে।

শেখ মেডিকেল কেয়ার সম্পর্কে আরো বিস্তারিত জানতে ফোন : ৭১৮-৪৮৭-৩৯৪৪ এবং ফ্যাক্স : ৭১৮-৪৮৭-৩৯২৯।

আপনার মন্তব্য

আলোচিত