জুয়েল রাজ, লন্ডন

০৯ ফেব্রুয়ারি , ২০২৩ ১১:৫৬

ব্রিটিশ পার্লামেন্টে বাংলাদেশের নারী উদ্যোক্তাদের প্রতিষ্ঠান ‘উই’

বাংলাদেশের নারী উদ্যোক্তাদের অন্যতম প্রতিষ্ঠান ‘উই’ (উইমেন এন্ড ই-কমার্স)-এর ৩৫ সদস্য বাংলাদেশের গণ্ডি পেরিয়ে এখন যুক্তরাজ্যে অবস্থান করছেন। উই ট্রেড মিশন টু ইউকে‘র প্রকল্পে অংশ নিয়ে এই নারী উদ্যোক্তারা নিজেদের তৈরি পণ্য তুলে ধরছেন যুক্তরাজ্যের বিভিন্ন ইভেন্টে।

এরই ধারাবাহিকতায় গত মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দি অনারেবল ব্যারোনেস মঞ্জিলা উদ্দিনের আমন্ত্রণতে ‘উই’-এর নারী উদ্যোক্তারা ব্রিটিশ পার্লামেন্টের হাউস অব লর্ডসের কমিটি রুম নাম্বার জি হলরুমে এক সেমিনারে অংশ নেন। লেভারেজিং ই-কমার্স ফর উইমেনস এন্টারপ্রাইজ নামক সেমিনারটির সভাপতিত্ব করেন ব্যারোনেস মঞ্জিলা উদ্দিন।

এসময় সেমিনারে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যারোনেস বার্মা, ব্যারোনেস পারাসার, ব্যারোনেস গোহার, বাংলাদেশের সাবেক মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি, সিল্কউক গ্লোবাল লিমিটেডের প্রেসিডেন্ট এবং সিইও সৌম্য বাসু, উইমেন অ্যান্ড ই-কমার্স (উই)-এর ফাউন্ডার নাসিমা আক্তার নিশা, যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম, ব্রিটিশ বাংলাদেশি এমপি রুপা হক, এনটিভি ইউরোপের সিইও সাবরিনা হোসাইন।

সেমিনারে ব্যারোনেস মঞ্জিলা উদ্দিন বাংলাদেশে নারী উদ্যোক্তাদের এগিয়ে যাওয়ার গল্প শুনে তাদের ভূয়সী প্রশংসা করেন এবং তাদের আগামীর পথচলা যেন আরও সুন্দর ও সফল হয় সেজন্য শুভকামনা জানান। নারী উদ্যোক্তাদের ব্যবসা বাণিজ্যের উন্নতির লক্ষে যুক্তরাজ্য থেকে কোন সহযোগিতার প্রয়োজন হলে তা করারও প্রতিশ্রুতি দেন।

এছাড়াও সেমিনারে ব্যারোনেস মঞ্জিলা উদ্দিন এ প্রকল্পটির গ্লোবাল মিডিয়া পার্টনার এনটিভি ইউরোপ ও প্রতিষ্ঠানটির সিইও সাবারিনা হোসাইনকে ধন্যবাদ জানান সার্বিক সহযোগিতার জন্য।

বাংলাদেশের নারী উদ্যোক্তাদের জন্য হাউজ অব লর্ডসে সেমিনার আয়োজনের জন্য সিল্কউক গ্লোবাল লিমিটেডের প্রেসিডেন্ট ও সিইও সৌম্য বাসু ব্যারোনেস মঞ্জিলা উদ্দিনকে ধন্যবাদ জানান। ভবিষ্যতেও তিনি নারীদের এভাবে সমর্থন যোগাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

সেমিনারে উইমেন অ্যান্ড ই-কমার্সের (উই) ফাউন্ডার নাসিমা আক্তার জানান, বিদেশে বাংলাদেশের প্রতিনিধিত্ব করাটা গর্বের এবং এর মাধ্যমে বহির্বিশ্বে বাংলাদেশের পণ্যের আরও প্রচার হবে।

উল্লেখ্য, এরআগে গত ৫ ফেব্রুয়ারি, রোববার যুক্তরাজ্যের বার্মিংহামে অনুষ্ঠিত স্প্রিং ফেয়ারে অংশ নিয়ে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন ‘উই’-এর নারী উদ্যোক্তারা।

আপনার মন্তব্য

আলোচিত