Advertise

বিনোদন ডেস্ক

২৩ মে, ২০২০ ২২:৩৩

লকডাউনে নারী নির্যাতনের বিরুদ্ধে সজাগ সালমা হায়েক

করোনাভাইরাস সংকটে আরোপিত অবরোধের (লকডাউন) কারণে গৃহবন্দি থাকায় পারিবারিক সহিংসতা বেড়েছে। সারাবিশ্বে দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে পারিবারিক সহিংসতা। তাই নারী নির্যাতনের বিরুদ্ধে সজাগ হয়েছেন হলিউড তারকা সালমা হায়েক।

গত ২০ মে তিনি এ বিষয়ে একটি প্রচারণা শুরু করেছেন।

ফ্যাশন ব্র্যান্ড গুচির ‘চাইম ফর চেঞ্জ’ পদক্ষেপের মাধ্যমে ‘স্ট্যান্ড উইথ উইমেন’ হ্যাশট্যাগ প্রচারণাটি চালানো হবে। বিশ্বজুড়ে গৃহসহিংসতার বিরুদ্ধে লড়তে তহবিল সংগ্রহে বিভিন্ন সংগঠনকে সহযোগিতার জন্য ২০১৩ সালে উদ্যোগটি নেন সালমা ও গায়িকা বিয়ন্সে।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক ভিডিও বার্তায় ৫৩ বছর বয়সী এই অভিনেত্রী বলেন, ‘কোভিড-১৯ রোগের হুমকি থেকে নিজেদের বাঁচাতে আমরা স্বেচ্ছায় গৃহবন্দি হয়েছি। কিন্তু সেই ঘরই যদি আমাদের জন্য হুমকি হয়ে ওঠে তখন কি হবে? লিঙ্গ-ভিত্তিক সহিংসতার বিরুদ্ধে আমাদের সোচ্চার হওয়া খুবই গুরুত্বপূর্ণ। আমাদের কণ্ঠস্বর একত্রিত হয়ে চিৎকারে রূপ নিলে আমরা সত্যিই পরিবর্তন আনতে পারবো।’

লকডাউনে নারীদের ওপর নির্যাতনের মাত্রা বেড়ে গেছে। তাই সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের দেড় কোটি ফলোয়ারের প্রতি নারীদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, ২০০২ সালে ‘ফ্রিডা’ ছবির জন্য অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে মনোনয়ন পান মেক্সিকান বংশোদ্ভূত আমেরিকান তারকা সালমা হায়েক। মারভেল স্টুডিওসের সুপারহিরো নির্ভর ছবি ‘দ্য এটারনালস’ আছে তার হাতে। ২০২১ সালের ১২ ফেব্রুয়ারি এটি মুক্তি পাওয়ার কথা। ‘দ্য এটারনালস’কে বলা হচ্ছে মারভেল সিনেম্যাটিক ইউনিভার্সের ২৫তম ছবি।
২০১৭ সালে “দ্য হিটম্যান’স বডিগার্ড” ছবিতে অভিনয় করেছিলেন সালমা। এতে তার স্বামীর দেহরক্ষীকে ঘিরে সাজানো হয় কাহিনী। এবার “দ্য হিটম্যান’স ওয়াইফ’স বডিগার্ড” নামের সিকুয়েলে তার চরিত্রটিকে গুরুত্ব দেওয়া হয়েছে। ছবিটি সিনেমা হলে আসবে ২০২১ সালের ২১ আগস্ট।

আপনার মন্তব্য

আলোচিত