বিনোদন রিপোর্ট

০৭ মার্চ, ২০২০ ২২:২২

নারী দিবসে নারীদের নিয়ে লাভলী দেবের গান

নারী দিবস নিয়ে গান নিয়ে আসছেন লোক গানের জনপ্রিয় শিল্পী লাভলী দেব। ৮মার্চ বিশ্ব নারী দিবসেই এই গানটি রিলিজ হবে।

"আমি নারী পদে পদে আমার শুধু দোষ, ডাকি যদি জগতপতি গোস্বা করে আমার পতি, করে না আপোষ"- এমন কথা নিয়ে সাজানো গানটি নিয়ে আসছে প্রোটিউন। প্রোটিউন এর ইউটিউব চ্যানেলে গানটি মুক্তি পাচ্ছে।

এই গান প্রসঙ্গে লাভলী দেব বলেন, গানটি প্রোটিউনের ফোক ফিফটি প্রজেক্টের দ্বিতীয় গান। এটি লিখেছেন প্রসেনজিৎ ওঝা। সুর করেছেন অবিনাশ বাউল। আর সঙ্গীতায়োজন করেছেন শোভন রায়। এই প্রজেক্টে আমার আরও একটি গান আছে। সেটিও খুব শীঘ্রি রিলিজ হবে।

এই প্রজেক্ট সম্পর্কে প্রোটিউন এই সিইও এবং গীতিকার প্রসেনজিৎ ওঝা বলেন, বাংলা লোকগানকে সারা পৃথিবীর বাংলা ভাষাভাষী মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্যই এই উদ্যোগ নেয়া  হয়েছে।

তিনি আরও জানান, পঞ্চাশটি লোকগানের মধ্যে ৩০টি গানই থাকবে মৌলিক লোকগান। আর বাকি ২০টি গান কভার করা হয়েছে। এর মধ্যে লালন ফকির, হাসন রাজা, বিজয় সরকার, রাধারমণ সহ আরো  অনেকের গান থাকছে। আর এই প্রজেক্টে বাংলাদেশের বিশিষ্ট লোক শিল্পী সহ পুরাতন ও নতুন প্রজন্মের ৩০ জন শিল্পী গান করছেন।

৮ মার্চ নারী দিবসে মুক্তি প্রতীক্ষিত নিজের গাওয়া এই গান নিয়ে লাভলী দেব দারুন আশাবাদী। তিনি বলেন, নারীদের প্রতি সম্মান জানাতেই আমার এই গান। আমার বিশ্বাস এটি সবার ভালো লাগবে। আর এটি আমার গানের ভক্ত শ্রোতা দর্শকদের ভালো লাগলেই আমার শ্রম সার্থক হবে বলে মনে করি।

আপনার মন্তব্য

আলোচিত