নিজস্ব প্রতিবেদক

২৪ নভেম্বর, ২০২৩ ২২:৩৭

জমিয়ত থেকে বহিস্কার শাহীনুর পাশা, অংশ নিচ্ছেন নির্বাচনে

গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের পর পদ হারিয়েছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহসভাপতি ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী।

শুক্রবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় জমিয়তের প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। প্রাথমিক সদস্য পদসহ এই নেতার সব পদ স্থগিত করা হয়েছে।

এদিকে দল পদ স্থগিত করার পর উল্টো পদত্যাগের কথা জানিয়ে আগামী নির্বাচনে অংশগ্রহণের সম্ভাবনার কথা জানিয়েছেন শাহীনুর পাশা চৌধুরী। তিনি বলেন, আমি অবশ্যই নির্বাচন করব। তবে নৌকা প্রতীক বা স্বতন্ত্র প্রার্থী হয়ে নয়, অন্য যেকোনো দলের প্রতীকে। দলীয় পদ স্থগিত করে আমাকে নির্বাচনে অংশ গ্রহণের রাস্তা সহজ করে দেওয়া হয়েছে। সবার সঙ্গে পরামর্শ করে দল থেকে পদত্যাগ করব।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় বিভিন্ন ইসলামী দলের নেতাদের সঙ্গে শাহীনুর পাশা চৌধুরীও গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন। পরে তিনি ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জানান, এটা তার ব্যক্তিগত সাক্ষাৎ ছিল, দলীয় নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করার ২৪ ঘণ্টার মধ্যে দল তার বিরুদ্ধে এই সাংগঠনিক ব্যবস্থা নিল।

জমিয়তে উলামায়ে ইসলামের বিজ্ঞপ্তিতে বলা হয়, নিজে দলীয় শৃঙ্খলাবিরোধী কার্যকলাপের পাশাপাশি দলের অন্যান্য নেতাদের একই রকম কর্মকাণ্ডে প্ররোচিত করার অপরাধে শাহীনুর পাশা চৌধুরীর প্রাথমিক সদস্যপদসহ দলীয় সব পদ স্থগিত করা হয়েছে।

শাহিনুর পাশা চৌধুরী সুনামগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য। গত নির্বাচনে ২০ দলীয় জোটের শরিক হিসেবে ধানের শীষ নিয়ে নির্বাচন করে পরাজিত হন।

আপনার মন্তব্য

আলোচিত