নিজস্ব প্রতিবেদক

০৭ মার্চ, ২০২০ ০১:১৪

থ্যাংক ইউ ক্যাপ্টেন

অধিনায়োকোচিত বিদায় বুঝিই একেই বলে! আগেই ঘোষণা দিয়েছিলেন মাশরাফি- অধিনায়ক হিসেবে এটিই হবে তার শেষ ওয়ানডে। প্রিয় অধিনায়ককে বিদায় জানাতে তাই কার্পন্য করেননি সহ-খেলোয়াড়রা। মাঠের পারফরম্যান্সে তো বটেই, ম্যাচ শেষেও ছিলো অধিনায়কের বিদায়ের আয়োজন।

ম্যাচ শেষ হওয়ার পর উইকেটের পাশে অধিনায়ক মাশরাফিকে বিদায়ী অভিবাদন জানান দলের সদস্যরা। একটু বেশিই যেনো আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন তামিম ইকবাল। তিনি বেশ কিছুক্ষণ জড়িয়ে ধরে দাঁড়িয়ে থাকলেন মাশরাফিকে।

এরপর আনুষ্ঠানিকতা সারতে জিম্বাবুয়ের খেলোয়াড়দের সঙ্গে হাত মেলান বাংলাদেশের খেলোয়াড়রা। যা শেষে মাশরাফিকে বিদায়ী সম্মান জানানোর জন্য অসাধারণ এক পথ বেছে নেন তামিম। জিম্বাবুয়ের ডাগআউটের কাছ থেকে কাঁধে তুলে নেন মাশরাফিকে, পাশে থাকেন মিরাজ-সাইফরা। তামিমের কাঁধে চড়েই নিজেদের ডাগআউট পর্যন্ত যান মাশরাফি।

পরে দলের সব খেলোয়াড় ঢুকে যান প্যাভিলিয়নে। বের হন একই জার্সি পরে। যার সামনে লেখা ছিলো ‘থ্যাংক ইউ ক্যাপ্টেন’ এবং সবার জার্সির পেছনে মাশরাফির নাম ও জার্সি নম্বর। কিছুক্ষণের জন্য বাংলাদেশের সব খেলোয়াড়রাই যেনো হয়ে যান একেজন মাশরাফি। অধিনায়ককে সম্মান জানাতে এ পথই বেছে নেন সতীর্থরা। এছাড়া সবার সাক্ষর করা একটি জার্সিও উপহার দেয়া হয় মাশরাফিকে। পরে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বিশেষ স্মারক তুলে দেন বিদায়ী অধিনায়কের হাতে।

শুক্রবারের ম্যাচে জয়ের মাধ্যমে অধিনায়ক হিসেবে বাংলাদেশে সর্বোচ্চ ৫০টি ওয়ানডেতে জয় এনে দেন মাশরাফি। আর তামিম-লিটনরা মিলে অধিনায়ককে উপহার দেন ১২৩ রানের এক বিশাল জয়।

আপনার মন্তব্য

আলোচিত