নিজস্ব প্রতিবেদক

০১ অক্টোবর, ২০২১ ০২:০৪

সুরমা নদী থেকে ১০ চাঁদাবাজকে আটক করেছে র‌্যাব

সুনামগঞ্জের জামালগঞ্জের সুরমা নদীতে বালি-পাথর পরিবহনকারী নৌকা থেকে চাঁদাবাজির সময় ১০ চাঁদাবাজকে হাতেনাতে আটক করেছে র‌্যাব- ৯ সুনামগঞ্জ এর সদস্যরা।

বৃহস্পতিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে সুরমা নদীর জামালগঞ্জ উপজেলার দুর্ভলপুর গ্রামের সামনে থেকে তাদের আটক করে র‌্যাব।

আটককৃতরা হলো, উপজেলা বিএনপির সভাপতি সাচনাবাজার ইউপির সাবেক চেয়ারম্যান নুরুল হক আফিন্দীর ছোট ভাই দুর্লভপুর গ্রামের বাসিন্দা এমদাদুল হক আফিন্দি (৫৮), একই গ্রামের কাউছার আফিন্দী (৩৫), সামী আফিন্দী (৩৪), জয়নুল হক (৪০), বাদশা মিয়া (৩২), আবুল হোসেন (৫২), নেছার আহমদ (৩০), মাহি আফিন্দি (২০) আব্দুর নুর  আফিন্দী (৬২) ও মানিক মিয়া (৬৩)।

র‌্যাব জানায়, নদী থেকে আটককৃতরা জামালগঞ্জ উপজেলার সুরমা নদীর দুর্লভপুর এলাকায় দুটি ইঞ্জিন নৌকায় চড়ে দীর্ঘদিন ধরে বালি-পাথর পরিবহনকারী নৌকায় জোর করে চাঁদা আদায় করছিল। যারা চাহিদামত চাঁদা দিতে ব্যর্থ হত তাদের উপর নানা ধরনের নির্যাতন করছিল চাঁদাবাজরা। চাঁদাবাজরা স্থানীয়ভাবে প্রভাবশালী ও রাজনৈতিক পরিবারের সদস্য হওয়ায় তাদের বিরুদ্ধে প্রতিবাদ করার সাহস পেত না নৌ শ্রমিকরা। খবর পেয়ে গতকাল বৃহস্পতিবার ভোরে নদীতে অভিযান চালিয়ে ১০ জনকে আটক করে র‌্যাব। এসময় চাঁদাবাজদের কাছ থেকে ৮ টি লোহার রড, ১ টি ছুরি, ৯ টি মোবাইল ফোন, নগদ ২ হাজার ২৩০ টাকা উদ্ধার করেছে র‌্যাব।

র‌্যাব-৯ সুনামগঞ্জ ক্যাম্পের অধিনায়ক লে. কর্ণেল সিঞ্চন আহমেদ বলেন,‘ আটককৃত চাঁদাবাজ চক্রটি জামালগঞ্জের সুরমা নদীর দুর্লভপুর এলাকায় নৌযানে দীর্ঘদিন যাবত চাঁদা আদায় করছিল। বৃহস্পতিবার ভোরে চাঁদাবাজীর সময় তাদেরকে হাতেনাতে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে আটককৃতদের বিরুদ্ধে জামালগঞ্জ থানায় মামলা দায়ের করা হবে।’

আপনার মন্তব্য

আলোচিত