ক্রীড়া প্রতিবেদক

১৪ মার্চ, ২০১৫ ১০:৪০

বিদায়ী ম্যাচ রাঙিয়ে গেলেন টেইলর

জিম্বাবুয়ে ২৮৭ রানে অলআউট

ব্রান্ডন টেইলর আগেই জানিয়েছিলেন জিম্বাবুয়ের পক্ষে এটাই তাঁর সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ। এরপরেই পাড়ি জমাবেন ইংল্যান্ডের , ক্যারিয়ারের বাকিটা সময় কাউন্টি খেলেই কাটিয়ে দিবেন ।
শেষ ম্যাচে কি দারুণ ব্যাটিং-ই না করলেন তিনি । ১১০ বলে ১৫ টি চার ও ৫টি বিশাল ছক্কায় ১৩৮ রান করে যখন টেইলর মাঠ ছাড়ছেন ভারতীয় খেলোয়াড়েরাও এসে বাহবা দিলেন তাকে । কোন আন্তর্জাতিক ব্যাটসম্যানের ক্যারিয়ারের শেষ ম্যাচে এটাই বোধহয় সবচেয়ে দাপুটে ব্যাটিং ।

এমনিতে এই ম্যাচের কোন গুরুত্ব নেই । জিম্বাবুয়েই আগেই বিদায় নিয়েছে বিশ্বকাপ থেকে, ভারতেরও গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার নিশ্চিত । ভারতের জন্য বাংলাদেশ ম্যাচের আগে যা একটু গা গরমের খেলা সেখানে জিম্বাবুয়ের কাছে তাৎপর্যময় টেইলরের বিদায়ী ম্যাচ বলে ।
 ৩৩ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়া জিম্বাবুয়েকে শেষবারের মত শুধু টেনে তুললেনই না, নিয়ে গেলেন প্রায় ৩০০ রানের কাছাকাছি একটা ভদ্রস্থ চেহারায় ।
টেইলর ছাড়াও শেইন উইলিয়ামস করেছেন ৫০ । শেষ পর্যন্ত অলআউট হবার আগে জিম্বাবুয়ের সংগ্রহ দাঁড়ায় ২৮৭ রান । ভারতের পক্ষে  শামি, যাদব ও শর্মা ৩টি করে উইকেট নিয়েছেন ।

অকল্যান্ডের ছোটমাঠে ভারতের ব্যাটিং লাইনআপের জন্য ২৮৮ রান বড় কিছু নয় । এখন দেখার বিষয় জিম্বাবুয়াইনরা তাঁদের অন্যতম সেরা ব্যাটসম্যান টেইলরকে বিদায়ী ম্যাচে কোন কিছু উপহার দিতে পারেন কিনা ।

আপনার মন্তব্য

আলোচিত