‘শেখ হাসিনার দর্শন: ভিশন ও নেতৃত্ব, উন্নয়নের চাবিকাঠি’ বইয়ের প্রকাশনা অনুষ্ঠিত

 প্রকাশিত: ২০২৪-০২-১৮ ১৮:২৫:২৯

সিলেটটুডে ডেস্ক:

সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. এ কে আব্দুল মোমেনের ‘শেখ হাসিনার দর্শন: ভিশন ও নেতৃত্ব, উন্নয়নের চাবিকাঠি’ শীর্ষক বইয়ের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) সকাল ১১টায় বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে এ প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ.ক. ম মোজাম্মেল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সাবেক পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

অনুষ্ঠানে আলোচক ছিলেন প্রথমআলোর ব্যবস্থাপনা সম্পাদক ও কথাসাহিত্যিক আনিসুল হক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ শাহাদাত হোসেন সিদ্দিকী। এছাড়া বই সম্পর্কে বক্তত্ব দেন বইটির লেখক ড. এ কে আব্দুল মোমেন।

স্বাগত বক্তব্য দেন বেঙ্গল বুকসের ব্যবস্থাপনা পরিচালক মাহমুদুল হাসান। বক্তব্য দেন বেঙ্গলবুকসের প্রকল্পপ্রধান আজহার ফরহাদ ও কনসালট্যান্ট গাজী মুনছুর আজিজ।

‘শেখ হাসিনার দর্শন : ভিশন ও নেতৃত্ব, উন্নয়নের চাবিকাঠি’ শীর্ষক বইটিতে শেখ হাসিনার শাসনামলে বিভিন্ন সেক্টরে উল্লেখযোগ্য অগ্রগতির নানা তথ্য তুলে ধরা হয়েছে। এছাড়া রাষ্ট্রনায়ক হিসেবে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের নানা বিষয়ও উঠে এসেছে। লেখকের সঙ্গে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নানা স্মৃতির কথাও বলা হয়েছে বইটিতে।

বইটির প্রচ্ছদ ও শিল্প নির্দেশনা দিয়েছেন আজহার ফরহাদ। ১৬৮ পৃষ্ঠার বইটির দাম ৬৯০ টাকা। একুশে বইমেলায় বইটি পাওয়া যাবে সোহরাওয়ার্দী উদ্যানে বেঙ্গলবুকসের ৮৮ নম্বর স্টলে।

আপনার মন্তব্য