গ্রন্থমেলায় অঞ্জন আচার্যের গল্পগ্রন্থ ‘চক্রব্যূহ’

 প্রকাশিত: ২০২২-০২-১৬ ০১:৪৪:৪৪

নিজস্ব প্রতিবেদক:

অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে কবি ও গল্পকার অঞ্জন আচার্যের গল্পগ্রন্থ ‘চক্রব্যূহ’। বইটি প্রকাশ করছে বিদ্যাপ্রকাশ।

‘চক্রব্যূহ’ অঞ্জন আচার্যের দ্বিতীয় গল্পগ্রন্থ। এরআগে ২০১৭ সালে লেখকের প্রথম গল্পের বই ‘ঊনমানুষের গল্প’ প্রকাশিত হয়েছিল। বইটি প্রকাশ করেছিল দেশ পাবলিকেশন্স।

‘চক্রব্যূহ’ গল্পগ্রন্থে ১৬টি গল্প গ্রন্থিত হয়েছে। একুশে গ্রন্থমেলায় বইটি পাওয়া যাচ্ছে বিদ্যাপ্রকাশের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের গেট সংলগ্ন ৫৭-৬০ নং স্টলে। ধ্রুব এষের প্রচ্ছদে বইটির মূল্য রাখা হয়েছে ২০০ টাকা। তবে মেলায় ২৫ শতাংশ কমিশনে বইটি পাওয়া যাচ্ছে ১৫০ টাকায়।

অঞ্জন আচার্যের বইয়ের সংখ্যা ১৪টি। এরমধ্যে কাব্য: জলের উপর জলছাপ (শুদ্ধস্বর), আবছায়া আলো-অন্ধকারময় নীল (বিজয় প্রকাশ), তুমুল কোলাহলে কুড়াই নৈঃশব্দ্য (অনুপ্রাণন), নামহীন মৃত্যুর শিরোনাম (অনুপ্রাণন), স্বপ্নের চোখে ঘুম (বেহুলাবাংলা)।

গল্পগ্রন্থ: ঊনমানুষের গল্প (দেশ পাবলিকেশন্স), চক্রব্যূহ (বিদ্যাপ্রকাশ)।

গবেষণা-প্রবন্ধ গ্রন্থ: রবীন্দ্রনাথ : জীবনে মৃত্যুর ছায়া (মূর্ধন্য)। একই বই সংশোধিত ও পরিমার্জিতরূপে পশ্চিমবঙ্গের আত্মজা পাবলিশার্স প্রকাশ করে ‘রবির জীবনে মৃত্যুশোক’ নামে।

জীবনীগ্রন্থ: মানিক বন্দ্যোপাধ্যায় (কথাপ্রকাশ), একই বই আত্মজা পাবলিশার্স থেকে প্রকাশিত হয় ‘আমি মানিক বন্দ্যোপাধ্যায়’ নামে, আমিই অ্যালবার্ট আইনস্টাইন (উৎস প্রকাশন)।

প্রবন্ধগ্রন্থ: কথাপ্রসঙ্গে যৎসামান্য (অগ্রদূত অ্যান্ড কোম্পানি)। এ ছাড়া দুই বাংলার লেখক-প্রকাশক-সম্পাদক-চিত্রশিল্পীদের একটি ডিরেক্টরি সম্পাদনা করেন ‘সংযোগ-সূত্র’ নামে (দ্যু প্রকাশন)।

আপনার মন্তব্য