মাত্র ১০০টাকায় বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ দিচ্ছে যুবজাগরণ

 প্রকাশিত: ২০১৬-০২-০৩ ০২:৩৪:০৪

সিলেটটুডে ডেস্ক:

পাঠকদের কাছে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পৌঁছে দিতে উদ্যোগ নিয়েছে একুশে গ্রন্থমেলাস্থ আওয়ামী যুবলীগের স্টল 'যুবজাগরণ'। তারা এ বইটি অর্ধেক মূল্যে পাঠকদের দিচ্ছে।  

যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ সংবাদমাধ্যমকে  জানিয়েছেন, বাণিজ্যিক ভিত্তিতে নয়, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার রাজনৈতিক দর্শন প্রচার করতে গতবারের মতো এবারও মেলায় স্টল নিয়েছে আওয়ামী যুবলীগ। আমাদের স্টল ‘যুবজাগরণ’ এ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ‘অসমাপ্ত আত্মজীবনী’ বইটি অর্ধেক দাম মাত্র ১০০ টাকায় বিক্রি করা হচ্ছে।

এদিকে এবারের বইমেলায় ‘জনগণের ক্ষমতায়ন: শান্তির বিশ্বনেতা রাষ্ট্রনায়ক শেখ হাসিনা’ নামে নতুন একটি বই এসেছে। এটি সম্পাদনা করেছেন যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক।
 
এছাড়াও মেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার দুই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ রেহানা, প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়, আওয়ামী লীগ ও দেশের রাজনীতি ও সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে প্রায় ২০টি বই প্রকাশ করেছে যুবলীগ।

যুবলীগের এই স্টলে নতুন প্রায় ২০টি বইয়ের সাথে আরও রয়েছে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অর্থনৈতিক মুক্তির সংগ্রাম, ইসলামী মূল্যবোধ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু ও শেখ হাসিনা, জাতিসংঘে চারদশক বিশ্বের চোখে বাংলাদেশ, চিরকালের ভালোবাসার গান-আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি, মিথ্যাচারের কী তেলেসমতি জিয়া প্রথম রাষ্ট্রপতি, ‘গণ’পুড়িয়ে ‘তন্ত্র’দিয়ে কী করবেন ম্যাডাম?, বঙ্গবন্ধু ও ভাষা আন্দোলন, বাঙালীর হৃদয়ের ফ্রেমে জাতির পিতা, তোমরা যারা শিবির কর, মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বাধীন মহাজোট সরকারের বিগত সাড়ে চার বছরের অর্জনের খণ্ডচিত্র, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জনগণের ক্ষমতায়ন, যুব অভিযাত্রার নতুন দিকদর্শন, শেখ হাসিনার জীবন ও সংগ্রাম-গণজাগরণের কাব্য, প্রবাসী ভাইবোনদের কল্যাণব্রতী রাষ্ট্রনায়ক শেখ হাসিনা উন্নয়নে শামিল করেছেন, দূর করেছেন তাদের সব বিড়ম্বনা, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।
 
এ ছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা বইগুলো পাওয়া যাচ্ছে এ স্টলে। তার লেখা বইগুলোর মধ্যে রয়েছে, বঙ্গবন্ধুর ডায়েরি থেকে, The Unfinished Memories, জাতির জনক, Democracy Poverty Elimination & Peace, সবুজ মাঠ পেরিয়ে, আমরা জনগণের কথা বলতে এসেছি, শেখ মুজিব আমার পিতা, বাংলাদেশে স্বৈরতন্ত্রের জন্ম, সামরিকতন্ত্র বনাম গণতন্ত্র, সাদাকালো, বিপন্ন গণতন্ত্র লাঞ্ছিত মানবতা, ওরা টোকাই কেন, সহে না মানবতার অবমাননা।
 
বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানার লেখা বইগুলোর মধ্যে রয়েছে, জাতীয় নির্বাচন ২০০৮, প্রিয় রবীন্দ্রনাথ, Living In Tears আরও রয়েছে প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের লেখা বই ‘ফেইসবুকে প্রকাশিত ভাবনা বাংলাদেশ নিয়ে।'

আপনার মন্তব্য