ব-দ্বীপের প্রকাশকসহ তিনজন রিমান্ডে

 প্রকাশিত: ২০১৬-০২-১৬ ১৯:০৮:৪১

 আপডেট: ২০১৬-০২-১৭ ১২:৫৯:৪৬

সিলেটটুডে ডেস্ক:

ধর্মানুভুতি আঘাতের অভিযোগ এনে একুশে বইমেলা থেকে ব-দ্বীপ প্রকাশনীর স্টল বন্ধের পর প্রকাশনা সংস্থা ব-দ্বীপের মালিক ও সঙ্কলন গ্রন্থটির সম্পাদক শামসুজ্জোহা মানিক, ছাপাখানা শব্দকলি প্রিন্টার্সের মালিক তসলিমউদ্দিন কাজল এবং ব-দ্বীপের বিপণন শাখার প্রধান শামসুল আলমকে গ্রেপ্তারের পর বিভিন্ন মেয়াদে রিমান্ডে নেয়া হয়েছে।

সোমবার গ্রেপ্তারের পর তথ্য প্রযুক্তি আইনে তাদের বিরুদ্ধে মামলা করে ওই মামলায় তাদের জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে চেয়ে মঙ্গলবার আদালতে আবেদন করেন শাহবাগ থানার পরিদর্শক জাফর উল্লাহ বিশ্বাস।

তদন্ত কর্মকর্তার এই আবেদনের শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম আমিরুল হায়দার তিনজনকে বিভিন্ন মেয়াদে রিমান্ডের আদেশ দেন বলে আদালত পুলিশের এসআই মাহমুদুর রহমান জানিয়েছেন।

এর মধ্যে শামসুজ্জোহা মানিককে পাঁচ দিন, তসলিকে দুদিন এবং শামসুলকে এক দিন হেফাজতে রাখতে অনুমতি পেয়েছেন তদন্ত কর্মকর্তা জাফর বিশ্বাস।

সোমবার বিএনপি-জামায়াতপন্থী আইনজীবী তুহিন মালিক, জামায়াত-শিবিরের ফেসবুক পেজ 'বাঁশেরকেল্লা', ফেসবুকে নয়ন চ্যাটার্জি নামক ইসলামধর্মভিত্তিক উগ্রবাদী আইডি এবং ধর্মভিত্তিক রাজনৈতিক দল বাংলাদেশ খেলাফত আন্দোলনের দাবির মুখে একুশে গ্রন্থমেলার 'ব-দ্বীপ প্রকাশন'-এর স্টল বন্ধ করে দেয় পুলিশ।

উল্লেখ্য, এবারের বইমেলা শুরুর আগে এক সংবাদ সম্মেলনে বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান 'উসকানিমূলক' বই প্রকাশ না করার জন্যে প্রকাশকদের প্রতি কঠোর নির্দেশনা দিয়েছিলেন।

আপনার মন্তব্য